Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে ফাইনালে উইন্ডিজ মেয়েরা

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চতুর্থ প্রচেষ্টায় পারল ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা। নিউজিল্যান্ডকে বিদায় করে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে তারা। প্রথমবারের মতো ফাইনালে যেতে নিউজিল্যান্ডকে ৬ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। গত তিন আসরে যারা বিদায় নিয়েছিল শেষ চার থেকে। ব্রিটনি কুপারের দারুণ ইনিংসে সেমি-ফাইনালে লড়াইয়ের পুঁজি পাওয়ার পর বাকি কাজটুকু সারতে কোনো ভুল করেননি বোলাররা।
গতকাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ওভারেই ভাঙে ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি। তবে তার কোনো প্রভাব দলের ওপর পড়তে দেননি অধিনায়ক স্টেফানি টেইলর ও কুপার। দ্বিতীয় উইকেটে ৬০ রানের চমৎকার এক জুটি গড়েন এই দুই জনে। ২৬ বলে ২৫ রান করে টেইলর ফিরে গেলে ভাঙে বিপজ্জনক হয়ে উঠা দ্বিতীয় উইকেট জুটি। তৃতীয় উইকেটে ডেনড্রা ডটিনের সঙ্গে ৪৪ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন কুপার। চার বলের মধ্যে দুই জনকে বিদায় করে নিউ জিল্যান্ড শিবিরে স্বস্তি ফেরান সোফি ডেভাইন। ২২ রানে চার উইকেট নিয়ে তিনিই দলের সেরা বোলার। বোল্ড হওয়ার আগে ১৭ বলে ২০ রান করেন ডটিন। কুপার খেলেন ৬১ রানের অসাধারণ এক ইনিংস। ৪৮ বলে খেলা তার আক্রমণাত্মক ইনিংসটি ৫টি চার ও দুটি ছক্কায় গড়া। শেষের দিকে ১০ বলে অপরাজিত ১৫ রানের ইনিংসে দলকে দেড়শ’ রানের কাছাকাছি নিয়ে যান মারিসা আগুইলিরা।
জবাবে ৮ উইকেটে ১৩৭ রানে থেমে যায় প্রথম দুই আসরের রানার্সআপ নিউ জিল্যান্ডের সংগ্রহ। লক্ষ্য তাড়া করতে নেমে ডেভাইনের ১৪ বলে ২২ রানের ঝড়ো ইনিংসের পরও ৪৯ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে নিউ জিল্যান্ড। তবে অ্যামি স্যাটার্থওয়েইটের সঙ্গে ৫৯ রানের জুটিতে দলকে কক্ষপথে রাখেন সারা ম্যাকগেøশান। এক সময়ে নিউ জিল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১০৮ রান। পরপর দুই বলে টেইলর স্যাটার্থওয়েইট (২৪) ও ম্যাকগেøশানকে (৩৮) ফিরিয়ে দিলে ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের দিকে ঘুরে যায়। এই দুই জনের বিদায়ের পর কেউ আর ভালো করতে না পারায় শেষ চার থেকে বিদায় এড়াতে পারেনি নিউ জিল্যান্ড। ২৬ রানে তিন উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার টেইলর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবশেষে ফাইনালে উইন্ডিজ মেয়েরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ