Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কামরাঙ্গীরচরে খেলার মাঠ নির্মাণে জমি চাইলেন মেয়র

রাজধানীর সঙ্গে সঙ্গতি রেখেই উন্নয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

রাজধানীর সঙ্গে সঙ্গতি রেখেই কামরাঙ্গীরচর এলাকার উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, কামরাঙ্গীরচরে ঢাকা থেকে কোনো অংশে কম থাকবে না। এসময় এ এলাকায় শিশু-কিশোরদের খেলাধুলার জন্য একটি মাঠ নির্মাণের আশ্বাস দেন মেয়র। এজন্য কাউন্সিলরকে খাস জমি খুঁজে বের করতেও বলেছেন তিনি।
গতকাল রোববার রজাধানীর কামরাঙ্গীরচরের ঝাউচর এলাকার ডিএসসিসি’র ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ডবাসীর বিভিন্ন সমস্যা নিরসনে আয়োজিত ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক অনুষ্ঠানে একথা বলেন তিনি।
৫৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূরে আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ৫৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন, ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সাইদুল ইসলাম মাদবর, সংরক্ষিত আসনের কাউন্সিলর শিউলী সরকার, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, তিতাস গ্যাস, ডিএমপি, ওয়াসার কর্মকর্তাসহ পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
মেয়র সাঈদ খোকন বলেন, কামরাঙ্গীরচর এলাকায় খাস জমি পাওয়া গেলে সিটি কর্পোরেশনের অর্থায়নে একটি অত্যাধুনিক খেলার মাঠ নির্মাণ করে দেওয়া হবে। কামরাঙ্গীর চর এলাকার উন্নয়নে সবধরনের পদক্ষেপ নেওয়া হবে উল্লেখ করে মেয়র বলেন, ঢাকার সঙ্গে কামরাঙ্গীরচর এলাকার উন্নয়নে কোনো ফারাক থাকবে না। এখানকার ৫০ শতাংশ এলাকায় ইতোমধ্যে এলইডি বাতি স্থাপন করা হয়েছে এবং অবশিষ্ট এলাকায় আগামী দু’মাসের মধ্যে এলইডি বাতি স্থাপন সমাপ্ত হবে।
খাদ্যমন্ত্রী এলাকাবাসীর জন্য নির্মিত কমিউনিটি সেন্টার চালু করার উদ্যোগসহ আরো দু’টি কমিউনিটি সেন্টার নির্মাণ এবং এ এলাকার হোল্ডিং ট্যাক্স ২০১২ সালের পরিবর্তে ২০১৫ সাল থেকে নির্ধারণের জন্য দাবি জানান। এ সময় মেয়র এলাকাবাসীর দাবির প্রতি সমর্থন জানিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ