Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

মুখোমুখি সেরেনা-ভেনাস

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান ওয়েলস থেকে বিদায় নিতেই হচ্ছে উইলিয়ামস বোনদ্বয়ের যে কোন একজনকে। উপায় কি! তৃতীয় রাউন্ডে এসে যে মুখোমুখি পড়ে গেছেন সেরেনা-ভেনাস। কন্যা সন্তানের মা হওয়ায় ১৪ মাস পর এই প্রথম কোন একক ইভেন্টে অংশ নিচ্ছেন সেরেনা।
এ নিয়ে ২৯তম বারের মত মুখোমুখি হতে যাচ্ছেন দুই বোন। এর মধ্যে ১৭ বার জিতেছেন সেরেনা। শেষ তারা মুখোমুখি হয়েছিলেন ২০১৭ অস্ট্রেলিয়ার ওপেনের ফাইনালে। বড় বোনকে হারিয়ে রেকর্ড ২৩ গ্র্যান্ড গ্ল্যামারের শিরোপা জিতে নেন সেরেনা। আবার বড় বোনের সামনে দাঁড়িয়ে ৩৬ বছর বয়সী বলেন, ‘এর চেয়ে আমি অন্য যে কোরো মুখোমুখি হতে চাইব, সে যেই হোক না কেন। কিন্তু কী আর করা, এটা হয়ে গেছে।’
দ্বিতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের কিকি বার্টেন্সকে ৭-৬ (৭-৫), ৭-৫ গেমে হারান সেরেনা। বড় বোন ভেনাস রোমানিয়ার সোরোনা ক্রিস্টিয়াকে হারান ৬-৩, ৬-৪ গেমে। ছোট বোনের কোর্টে ফেরাকে ‘অসাধারণ প্রত্যবর্তন’ আখ্যায়িত করে ভেনাস বলেন, ‘তাকে দেখে মনে হয় সে কোন পদেই কখনো হারতে চায় না।’
আসরের পুরুষ এককে অংশ নিচ্ছেন শীর্ষ বাছাই ও বিশ্বের এক নম্বর তারকা রজার ফেদেরারও। প্রথম রাউন্ডে আর্জেন্টিনার ফেদেরিকো ডেলবয়েন্সের বিপক্ষে যখন তিনি ৬-৩ গেমে এগিয়ে তখনই আসে বৃষ্টির বাগড়া। ফলে ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। আজ আবার মুখোমুখি হবেন তারা। প্রথম পর্ব ভালোভাবেই পেরিয়েছেন তৃতীয় বাছাই গ্রেগর দিমিত্রভ ও পঞ্চম বাছাই ডমিনিক থিয়াম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুখোমুখি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ