Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হামলাকারীরা ইন্টারনেটে বেলজিয়ান প্রধানমন্ত্রীর খোঁজ করেছিল

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেলের কার্যালয় এবং বাড়ির তথ্য পাওয়ার জন্য ইন্টারনেট সার্চ করেছিল গত সপ্তাহে ব্রাসেলস বিমানবন্দর এবং মেট্রো স্টেশনে হামলা চালানো আত্মঘাতী হামলাকারীরা। হামলার পর একটি আবর্জনার ঝুড়িতে ফেলা কম্পিউটার থেকে এ ব্যাপারে বিস্তারিত জানা গেছে। বিবিসি জানায়, অনিশ্চিত কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে, ওই কম্পিউটারে পরিকল্পনার ফাইল থাকতে পারে। থাকতে পারে রাস্তা থেকে তোলা প্রধানমন্ত্রীর কার্যালয়ের ছবিও। কম্পিউটারটিতে বোমা হামলাকারীদের একজনের কাছ থেকে একটি চূড়ান্ত বার্তাও আছে। অস্পষ্ট ওই বার্তায় বিমানবন্দরে হামলাকারী এক বোমা হামলাকারী ব্রাহিম আল-বাকরাউই পুলিশের ওয়ান্টেড তালিকায় থাকা এবং অনিরাপদ বোধ করার কথা জানিয়েছে।
গত মঙ্গলবার ব্রাসেলস বিমানবন্দর ও মেট্রো স্টেশনে চালানো দুটি আত্মঘাতী বোমা হামলায় ৩৫ জন নিহত হয়। তাদের পরিচয় শনাক্ত করেছে বেলজিয়াম। হামলার একদিন পরই কম্পিউটারটির খোঁজ পাওয়া যায়। হামলায় জড়িত তৃতীয় সন্দেহভাজনকে খুঁজে বের করতে বেলজিয়ান তদন্তকারীদের জন্য এ কম্পিউটারটি হয়ে উঠেছে গুরুত্বপূর্ণ উৎস। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলাকারীরা ইন্টারনেটে বেলজিয়ান প্রধানমন্ত্রীর খোঁজ করেছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ