Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কপাল খুলল মনিশ, সিমন্সের বিশ্বকাপ শেষ যুবরাজ, ফ্লেচারের

প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেছে অলরাউন্ডার যুবরাজ সিংয়ের। আইসিসি জানিয়েছে, তার জায়গায় ভারত দলে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মনিশ পান্ডে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ভারতের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল যুবরাজের। রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সময় গোড়ালিতে চোট পান তিনি। সেই ম্যাচে জিতে সেমি-ফাইনাল নিশ্চিত করে স্বাগতিক ভারত। আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনালে উঠার লড়াইয়ে ২০১২ আসরের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে ভারত। সেই ম্যাচেই একাদশে থাকতে পারেন মনিশ। তবে একাদশে ফিরতে পারেন অপেক্ষায় থাকা অজিঙ্কা রাহানেও। ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে শতক করেন মনিশ। ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান দেশের হয়ে ৪টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেন। একই পরিণতি উইন্ডিজ শিবিরেও। চোটে পড়া আন্দ্রে ফ্লেচারের জায়গায় টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি ম্যাচগুলোর জন্য লেন্ডল সিমন্সকে দলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। পিঠের চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছিলেন সিমন্স। তার জায়গায় দলে নেওয়া হয়েছিল অনভিষিক্ত এভিন লুইসকে। কিন্তু এখন পিঠের চোট থেকে সেরে উঠেছেন ৩১ বছর বয়সী সিমন্স।
গত রোববার সুপার টেনের শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে ৬ রানে হেরে যাওয়া ম্যাচে ডান হ্যামস্ট্রিংয়ের পেশিতে চোট পান উদ্বোধনী ব্যাটসম্যান ফ্লেচার। শ্রীলঙ্কায় ২০১২ সালে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির শিরোপা জেতা ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন সিমন্স। আজ সেমি-ফাইনালে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কপাল খুলল মনিশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ