Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিধি কমছে আতাহারের!

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গত বছর জানুয়ারিতে কক্সবাজারে দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে যখন ব্যস্ত বাংলাদেশের মেয়েরা, আতাহার আলী খান তখন ধারাভাষ্য দিতে উড়ে গেছেন নিউজিল্যান্ডে। বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ চলাকালীন সেসময় এই নিয়ে হয়েছে বিস্তর সমালোচনা। এরপরও পাল্টায়নি পরিস্থিতি। বাংলাদেশ নারী ক্রিকেট দলের একমাত্র নির্বাচক হয়েও তার সময় হয় না মেয়েদের ক্রিকেট দেখার! ঘরোয়া ক্রিকেট তো অনেক দূরের বিষয়।অথচ কে কেমন খেলছে এসবের ভিত্তিতে দল বানানোর ভার তারই! নতুন খেলোয়াড় তুলে আনার দায়িত্বও তার কাঁধে। তবে পদে থাকলে এবার তাকে মেয়েদের খেলায় পর্যাপ্ত সময় দিতে বলেছে বিসিবি।
বিসিবির উইমেন উইংসের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বসেছিলেন নারী ক্রিকেটের হালচাল নিয়ে। সভায় গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্তের সঙ্গে এসেছে নির্বাচক আতাহারের সময় দেওয়ার বিষয়টিও। গণমাধ্যমে শফিউল বলেছেন, ‘তাকে অনুরোধ করা হয়েছে যেন পর্যাপ্ত সময় দেন। আজ বসেছিলাম। এ ব্যাপারে আলোচনা হয়েছে। আশা করি তিনি সামনে থেকে সময় দেবেন।’
তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, কেবল অনুরোধই নয় আতাহারকে বেশ কড়া কথাও শুনিয়ে দেওয়া হয়েছে এই সভায়। মেয়েদের খেলা থাকলে আতাহারকে অগ্রাধিকার দিতে হবে সেখানেই। না পারলে তার জন্য খোলা রয়েছে ‘যেকোনো পথ’। শফিউল আলম জানিয়েছেন এপ্রিল থেকেই শুরু হচ্ছে মেয়েদের ক্রিকেটের ব্যস্ত সময়। বেশ কয়েকটি বিদেশ সফর আছে জাহানারা-সালমাদের। মার্চের ১৫ তারিখ থেকে সিলেটে শুরু হচ্ছে জাতীয় চ্যাম্পিয়নশিপ। শুরু হচ্ছে মেয়েদের স্কুল ক্রিকেটও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিধি কমছে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ