Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নথি আসতে ২৪ ঘণ্টা সময়ই যথেষ্ট ছিল -বার সভাপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৪৩ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারা-দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আদেশ পাওয়ার জন্য বিচারিক আদালতের নথিপত্র হাইকোর্টে আসতে ২৪ ঘণ্টা সময়ই যথেষ্ট ছিল বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, গুরুত্বপূর্ণ এ মামলার নথি তলব করে হাইকোর্ট আদেশ দেয়ার পর তা নিম্ন আদালত থেকে আসার জন্য ২৪ ঘণ্টা সময়ই যথেষ্ট ছিল।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) আইনজীবী সমিতির সভাপতির নিজ কক্ষে সংবাদ সম্মেলন এ আশার কথা বলেন তিনি।

বুধবার মামলার নথি হাইকোর্টে আসবে আশা প্রকাশ করে তিনি বলেন, আমি মনে করি আজই (বুধবার) মামলার নথি হাইকোর্টে আসবে। আর যদি না আসে তাহলে আমরা মনে করব সরকার ইচ্ছা করেই নথি আসতে বিলম্ব ঘটাচ্ছে।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবউদ্দিন খোকন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয় গত ২৫ ফেব্রুয়ারি। ওই দিন হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টে আসার পর জামিন বিষয়ে আদেশ দেবেন বলে ঘোষণা করেন।

এর আগে হাইকোর্টের একই বেঞ্চ বিচারিক আদালতের করা জরিমানা স্থগিত করেন আদালত। একই সঙ্গে ওই দিন থেকে ১৫ দিনের মধ্যে মামলার নথি হাইকোর্টে পাঠাতে বিচারিক আদালতকে নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নথিপত্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ