Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১৭ আহত ৪৪

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সোনারগাঁয়ে বাস-লরি সংঘর্ষে শিশুসহ ১০, কয়রায় ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষনার্থী, ঝিনাইদহে কারারক্ষি, গোপালগঞ্জে এক শিশু, ব্রাহ্মণবাড়িয়ায়, ভালুকায় ও কবিরহাটে সিএনজি চালকসহ নিহত হয়েছে ১৭ জন। এ সক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার ত্রিবদির রতনদি এলাকার ক্যান্টাকি গার্মেন্টের সামনে বাস-লরি সংঘর্ষে শিশুসহ ১০ যাত্রী নিহত হয়েছে। এসময় আরো ২৬ জন যাত্রী মারাত্মক আহত হয়েছে। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা হাপাতাল মর্গে প্রেরণ করেছে। অপরদিকে, আহতদের উদ্ধার করে ঢামেক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি কাইয়ুম আলী সরকার জানান, গতকাল সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ত্রিবদি রতনদী এলাকার ক্যান্টাকী গার্মেন্টের সামনে মোঃ ইয়াসিন (ঢাকা-মেট্রো-ব-১৪-০৮২৬) নামের একটি চট্টগ্রামগামী বাস নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়কে থামনো একটি লরিকে (ঢাকা-মেট্রো-ঢ-৮১-০২৭৯) পিছন দিক দিয়ে সজোড়ে ধাক্কা মারে। ধাক্কায় বাসের এক তৃতীয়াংশ ভেঙ্গে লরির ভেতরে ঢুকে যায়। এসময় বাসে থাকা এক নারী ও শিশুসহ প্রায় ১০ জন নিহত হয় আরো ২৬ জন যাত্রী মারাত্মক আহত হয়। মারাত্মক আহতদের উদ্ধার করে ঢামেক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ পুলিশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করেছে।
নোয়াখালী ব্যুরো জানায়, কবিরহাট উপজেলার সোনাপুর-কবিরহাট সড়কে যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় অজ্ঞাত চালক (৩০) নিহত ও ৪ যাত্রী আহত হয়েছে। সোমবার সকাল ৯টার দিকে কবিরহাট উপজেলা প্রাণিসম্পদ অফিস এলাকায় এই দূর্ঘটনা ঘটে। নিহত সিএনজি চালক ও আহতদের নাম পরিচয় জানা যায়নি। জানা গেছে, সকালে ৪জন যাত্রী নিয়ে সোনাপুর থেকে একটি সিএনজি অটোরিকশা (নোয়াখালী-থ ১১৫৫৬৫) কবিরহাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। পথিমধ্যে সোনাপুর-কবিরহাট সড়কের কবিরহাট উপজেলা প্রাণি সম্পদ অফিস এলাকায় পৌঁছলে চালক গাড়ীর নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা দেয়। এতে সিএনজিটি ধুমড়ে মুছড়ে গিয়ে ঘটনাস্থলে সিএনজি চালক নিহত হয়। ঘটনায় সিএনজিতে থাকা ৪ যাত্রী আহত হয়েছে।
কয়রা (খুলনা) উপজেলা সংবাদদাতা জানান, কয়রায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ইলারানী ঢালী (২৬) নামের এক মহিলা। ১ সন্তানের জননী ইলারানী কয়রা উপজেলার ভাগবা গ্রামের বিদ্যুৎ রঞ্জন ঢালীর স্ত্রী। জানা গেছে, কয়রা উপজেলা যুব উন্নয়ন অফিসের ন্যাশনাল সার্ভিসে প্রশিক্ষনগ্রহণ করছেন ইলারানী। প্রতিদিনের ন্যায় গতকাল সোমবার বেলা ২ টার দিকে তার স্বামী বিদ্যুৎ রঞ্জন ঢালী স্ত্রী ইলারানীকে নিয়ে প্রশিক্ষনে অংশ নেওয়ার জন্য কয়রা সদরে আশার পথে বামিয়া সরদার বাড়ি এলাকায় মোটর সাইকেল থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত প্রাপ্ত হয়ে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে তিনি মারা যান। উপজেলা যুব উন্নয়ন অফিসার আব্দুর রশিদ খান বলেন,তিন মাস প্রশিক্ষনে আর মাত্র দুই দিন বাকী থাকতেই তার অকাল মৃত্যুতে আমরা শোকহত। কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক সড়ক দুর্ঘনায় তার মৃত্যু হয়েছে বলে জানান।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ চুয়াডাঙ্গা সড়কের মথুরাপুর নামক স্থানে বাসের চাকায় পিষ্ট হয়ে জুলফিক্কার আলী (৩২) নামে এক কারারক্ষি নিহত ও শাকিল আহম্মেদ নামে আরেক কারারক্ষি আহত হয়েছেন। ঝিনাইদহ জেলা কারাগারে কর্মরত নিহত জুলফিক্কার আলী যশোরের মনিরামপুর উপজেলার বিজয়রামপুর গ্রামের আবু বকরের ছেলে। রোববার রাতে রাস্তা পার হওয়ার সময় চুয়াডাঙ্গাগামী একটি বাসচাপায় এই হতাহতের ঘটনা ঘটে। আহত অবস্থায় পথচারীরা তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক জুলফিকারকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে শাকিল। এ ঘটনায় পুলিশ বাসটি জব্দ করেছে। চালক পলাতক রয়েছে।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জে প্রইভেটকার চাপায় জিহাদ (৭) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের পুরাতন মুকসুদপুরে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত জিহাদ মুকসুদপুর উপজেলার পুরাতন মুকসুদপুরের ফারুকখান স্কুল এ্যান্ড কলেজের ২য় শ্রেণির ছাত্র। সে একই উপজেলার কুলকোনা গ্রামের হোসেনের ছেলে। মুকসুদপুর থানার ওসি মোস্তফা কামাল পাশা বলেন, রাস্তা পারাপারের সময় একটি দ্রæতগামী প্রইভেটকার চাপা দিলে জিহাদ মারাতœক আহত হয়। সংকট জনক অবস্থায় মুকসুদপুর উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিসক তাকে মৃত ঘোষণা করেন।
দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা জানান, কুষ্টিয়ার দৌলতপুরে পিকনিকের স্কুল বাস উল্টে খাদে পড়ে শিক্ষক-শিক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে উপজেলার পচামাদিয়া বড়জোল নামক স্থানে রাজশাহী গামী পিরতলা নওদাপড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পিকনিকের বাস উল্টে খাদে পড়লে এ আহত হওয়ার ঘটনা ঘটে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, গতকাল সোমবার ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় ১জন নিহত ও কমপক্ষে ২৫জন ছাত্রছাত্রী আহত হয়েছে। সকাল প্রায় ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের জেলার সরাইল উপজেলার কুট্টাপাড়া খেলার মাঠ সংলগ্ন এলাকায় কাভার্ডভ্যানের ধাক্কায় আব্দুল ওয়াহাব ভূইয়া (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হোসেন সরকার জানায়, মহাসড়ক পার হওয়ার সময় সিলেটগামী একটি কাভার্ড ভ্যান তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। গাড়ির চালক জাফরসহ কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে। এদিকে জেলার আখাউড়ায় শিক্ষা সফরের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে অন্তত ২৫জন ছাত্র-ছাত্রী, শিক্ষক আহত হয়েছে। গুরুতর আহত ৪জনকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে।
ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার হবিরবাড়ী ড্রাইভারপাড়া নামকস্থানে গতকাল সোমবার সকালে রাস্তা পার হতে গিয়ে ঢাকাগামী বালু ভর্তি ট্রাক চাপায় আবদুল কুদ্দুস (৩৮) নামে এক পথচারি ঘটনাস্থলেই মারা যায়। নিহত কুদ্দুস উপজেলার হবিরবাড়ী ড্রাইভারপাড়া গ্রামের শুকুর আলীর পুত্র। অপরদিকে রবিবার রাতে একই মহাসড়কের জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় রাস্তা পারাপারের সময় ঢাকাগামী তানজিনা পরিবহনের একটি বাস পথচারি জুবেদা খাতুন (৬৫) চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ