Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবন কারাদন্ড

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

লক্ষীপুর জেলা সংবাদদাতা : লক্ষীপুরে মেয়ে ধর্ষণের দায়ে পিতা বেল্লাল হোসেনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজারটাকা জরিমানা করেন, অনাদায়ে আরো ১ বছর কারাদন্ডাদেশ দেয়া হয়। (আজ) বৃহস্পতিবার সকালে লক্ষীপুর জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যূনালআদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম এ রায় দেন। তবে রায়ের সময় সাজাপ্রাপ্ত আসামী আদালতে উপস্থিত ছিলেন না। সাজাপ্রাপ্ত বেল্লাল হোসেন সদর উপজেলার চরভুতা গ্রামের পাঁচু মাঝির ছেলে।
আদালত সুত্রে জানা যায়, সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরভুতা গ্রামের বেল্লাল হোসেন ২০১৪ সালের ২৭ মে তার মেয়েকে বাড়ীর পাশের একটি খামার বাড়ীতে জোর পূর্বক ধর্ষণ করে। পরে ভিকটিম তার মা ও স্থানীয় গণ্যমান্য লোকজনকে ঘটনাটি অবহিত করেন। এক পর্যায়ে ২০১৪ সালের ১২ জুন মেয়ের মা ফ‚লবানু বাদী হয়ে বেল্লাল হোসেনকে আসামী করে সদর থানায় মামলা করেন। পুলিশ তদন্ত করে একই বছরের ১৩ সেপ্টেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। আদালত ভিকটিমের জবানবন্দী লিপিবদ্ধসহ ৮ জন স্বাক্ষীর স্বাক্ষ গ্রহণ শেষে ওই রায় দেন। লক্ষীপুর জজকোর্টের পাবলিক প্রসেকিউটর (পিপি) জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ