Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আলীগঞ্জ মাঠ রক্ষার দাবি

প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আলীগঞ্জ মাঠে সরকারি কোয়ার্টার নির্মাণের প্রতিবাদে একজোট হয়েছে নারায়ণগঞ্জের ক্রীড়াঙ্গন। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহাম্মেদ টিটু আলীগঞ্জের খেলার মাঠটিকে একটি মিনি স্টেডিয়াম নির্মাণের দাবি জানান। তিনি বলেন, প্রতি উপজেলায় সরকার মিনি স্টেডিয়াম নির্মানের উদ্যেগ নিয়েছে। অথচ নারায়ণগঞ্জ ক্রীড়াঙ্গনের গুরুত্বপূর্ণ একটা মাঠ ধ্বংস করে সরকারি কর্মকর্তাদের আবাসিক ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। অথচ এই মাঠে ফুটবল, ক্রিকেট, ভলিবল, হ্যান্ডবলসহ অন্যান্য ডিসিপ্লিনের খেলা হচ্ছে ধারাবাহিকভাবে। ঢাকার পোস্তগোলা হতে নারায়ণগঞ্জের মাসদাইর পর্যন্ত একটিই খেলার মাঠ। ফতুল্লা ও এনায়েতনগর ইউনিয়নের প্রায় ১০ লাখ বাসিন্দার খেলাধুলার একমাত্র মাঠ এটি। আমরা কেবল মাঠরক্ষা নয়, এটাকে মিনি স্টেডিয়াম নির্মাণের জোর দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জের সন্তান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচন ফারুক আহমেদ বলেন, আশির দশকের শেষদিকে আমি নিজে একাধিকবার খেলেছি। এ মাঠরক্ষা আমাদের সামাজিক দায়িত্ব। সে দায়িত্ববোধ থেকেই আজকে এখানে এসেছি। ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন আকসির বলেন, একে একে নারায়ণগঞ্জের সকল খেলার মাঠ দখল হয়ে যাচ্ছে। আলীগঞ্জের মাঠটি দখল হয়ে গেলে আমাদের ছেলে-মেয়েদের খেলার কোনো যায়গা থাকবে না। আলীগঞ্জ ক্লাবের সভাপতি কাওয়াস আহাম্মেদ পলাশ জানান, সরকারি কোয়ার্টার নির্মাণের জন্য অনেক খাস জমি পরে আছে। দয়া করে ওইসব জমিতে গিয়ে কোয়ার্টার নির্মাণ করুন। আমাদের দেহে প্রাণ থাকতে এই মাঠে কোনো স্থাপনা নির্মাণ করতে দেয়া হবে না। এসময়ে সংবাদ সম্মলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পদাক মোঃ ইব্রাহিম চেঙ্গিস, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মোস্তার হোসেন, রবিউল ইসলাম, সদস্য জসিমউদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আসলাম, ফিরোজ মাহামুদ শ্যামা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলীগঞ্জ মাঠ রক্ষার দাবি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ