Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়ায় হঠাৎ যানজট

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আরিচা সংবাদদাতা : ফরিদপুরের আটরশিতে বিশ্ব জাকের মঞ্জিলের ওরস উপলক্ষে কয়েক শতাধিক বাস ফেরি পারের অপেক্ষায় পাটুরিয়া ঘাটে হঠাৎ যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল সোমবার দুপুরে ওরসের দেড় শতাধিক বাস নিয়মিত শতাধিক বাস অপেক্ষায় থাকা তিন শতাধিক ট্রাক ফেরি পারের অপেক্ষায় রয়েছে।
বিআইডবিøউটিসির পাটুরিয়া ঘাট ম্যানেজার খন্দকার মো. তানভীর হোসেন জানান, গত শুক্রবার থেকে বিশ্ব জাকের মঞ্জিলের বাসগুলো আসতে শুরু করে। নিয়মিত বাস সাথে বাড়তি বাস যোগ হওয়ায় গত তিনদিন ধরে যানজট লেগেই আছে। যেহেতু যাত্রীবাহী বাসগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হয়, সেহেতু মালবাহী ট্রাকগুলো দীর্ঘ সময় ফেরি পারের অপেক্ষায় রয়েছে।অপেক্ষারত ট্রাক টার্মিনাল উপচেপড়ায় আরিচা মহাসড়কের পাটুরিয়া রাস্তার মোড় থেকে মাঝেমধ্যে আটকে দেয়া হচ্ছে। অপর দিকে, ফেরি ঘাট সংযোগ সড়কে যাত্রীবাহী বাসগুলোর দীর্ঘ লাইন পড়েছে। বাসের যাত্রী ও শ্রমিকরা জানান, যানজটের কারণে তারা দুর্ভোগে পড়েছেন। সকালে এসে বিকালে, সন্ধ্যায় এসে শেষ রাতে পার হতে হচ্ছে। দীর্ঘ এ সময় ঘাটে আটকে পড়ে তাদের নানাবিধ সমস্যায় পড়তে হচ্ছে। এদিকে ঘাটে এবং ঘাটের সংযোগ সড়কের শৃঙ্খলা রক্ষায় পুলিশের বিভিন্ন বিভাগের পাঁচটি টিম কাজ করছে বলে শিবালয় থানা সূত্র জানিয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া সোমবার দুপুর পর্যন্ত সব মিলিয়ে ছয় শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ