Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেরার লড়াই তাসকিনের

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : দেশে ফিরে বাংলাদেশ দলের ক্রিকেটারদের যখন কাটছে বিশ্রামে, তখন তাসকিন শুরু করেছেন ফেরার লড়াই। চেন্নাইয়ের রামাকান্ত বিশ্ববিদ্যালয়ে ত্রæটিপূর্ণ প্রক্রিয়ায় বোলিং অ্যাকশনের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি, অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে হয়েছেন নিষিদ্ধ। সুপার টেন-এ অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ওই নিষেধাজ্ঞাদেশ বাংলাদেশ ক্রিকেট দলকে দিয়েছে বড় ধরনের ধাক্কা। যে ধাক্কা সামাল দিতে পারেননি বাংলাদেশ। তাসকিনের নিষেধাজ্ঞাদেশের বিপক্ষে আইসিসি’র জুডিশিয়াল কমিশনে আপীল করেও লাভ হয়নি, বহাল থেকেছে নিয়েধাজ্ঞাদেশ। এই ঘটনায় ক্ষুদ্ধ বিসিবি সভাপতি আইসিসিকে এক হাত নিয়েছেন। টি-২০ বিশ্বকাপেই ফিরবেন, এ আশায় দলের সঙ্গে ক’দিন ঘুরে দেশে একা একা ফিরেছেন তাসকিন ক’দিন আগে। বোলিংয়ের উপর নিষেধাজ্ঞাদেশ থেকে মুক্তি পেতে আইসিসি’র নির্দেশিত ল্যাবরেটরীতে আবারো বায়োমেকানিক্স পরীক্ষার মুখোমুখি হতে হবে তাসকিনকে। তার আগে নিজের বোলিং অ্যাকশনের ত্রæটি সারিয়ে তুলতে হবে এই বোলারকে। আগামী আগস্টের আগে বাংলাদেশের আন্তর্জাতিক কোন ম্যাচ না থাকায় নিজেকে সংশোধনের জন্য পাচ্ছেন তাসকিন লম্বা সয়ম। গতকাল থেকেই শুরু করেছেন এই বোলার বোলিং অ্যাকশন শোধরানোর কাজ। তার বোলিং অ্যাকশন পুরোপুরি শুদ্ধ করার দায়িত্বটা নিয়েছেন বোলিং কোচ হিথ স্ট্রিক। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত হিথ স্ট্রিককে সঙ্গে নিয়ে বোলিং অ্যাকশনের কাজ করেন তরুণ এই ফাস্ট বোলার।
শুধু তাসকিন এবাই নয়, তার সঙ্গে নিষিদ্ধ হওয়া বাঁ হাতি স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন শুধরে পরবর্তী পরীক্ষায় পাঠানোর জন্য ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছে বিসিবি, গতকাল এ তথ্য দিয়েছেন বিসিবি’র সহ-সভাপতি মাহাবুব আনাম এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরার লড়াই তাসকিনের

২৯ মার্চ, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ