Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বোমাতঙ্কে ভারতে বিমানের জরুরি অবতরণ

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বোমা আতঙ্কের জের ধরে ভারতের নাগপুরের বিজু পট্টনায়েক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে ভুবনেশ্বর থেকে মুম্বাইগামী ‘গো এয়ার’ সংস্থার একটি বিমান। গতকাল শনিবার সকালে ভুবনেশ্বর থেকে মুম্বাই আসছিলো বিমানটি। এরপরই বোমা আছে, এমন খবরে বিমানটিকে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। বিমানবন্দর সূত্র জানায়, সকালেই নাগপুরের বিমানবন্দরের ম্যানেজারের কাছে একটি উড়ো ফোন আসে। উড়িষ্যার একটি নাম্বার থেকে ফোনে ফ্লাইট নাম্বার জানিয়ে বলা হয়, এই বিমানটির ভিতরে বোমা পাতা আছে। এরপরই খবর পাঠানো হয় বিমানের পাইলটকে। সঙ্গে সঙ্গেই সেটিকে জরুরি অবতরণ করানো হয় নাগপুর বিমানবন্দরে। নিয়ে যাওয়া হয় সুরক্ষিত একটি স্থানে।
সেখানে মুহূর্তের মধ্যে বিমানের যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়। এরপর বোম্ব স্কোয়াডের সদস্য, পুলিশ, বিমানবন্দরের নিরাপত্তা রক্ষীরা তন্ন তন্ন করে অভিযান চালায় বিমানটির ভেতরে, যদিও বিমানের মধ্যে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। উড়ো ফোন আসার পরই তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গেছে, সঞ্জীব মিশ্র নামে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি ফোনে ওই হুমকি দিয়েছিলেন। গত ১৮ ঘণ্টায় ওই ব্যক্তি আরও দুইটি উড়ো ফোন করেছিলেন বলেও পরে জানা গেছে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে নিরাপত্তা বাহিনী। আগামী ২৬ জানুয়ারী ভারতের প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে দেশটিতে জঙ্গি হামলার আশঙ্কায় রাজধানী দিল্লিসহ গুরুত্বপূর্ণ শহরগুলোতে কড়া সতর্কতা জারি করা হয়েছে। জঙ্গি হামলার আশঙ্কায় মধ্যপ্রাচ্যভিত্তিক সংগঠন আইএস-এর প্রতি সহানুভূতিশীল সন্দেহে গত শুক্রবার ১৪ জনকে আটক করেছে এনআইএ। পিটিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমাতঙ্কে ভারতে বিমানের জরুরি অবতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ