Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পূর্ণাঙ্গ মানুষ হওয়ার জন্য মাদরাসা শিক্ষার বিকল্প নেই -মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা: একজন পরিপূর্ণ মানুষ হতে হলে তাকে শিক্ষার্জন করতে হবে। আর আলোকিত মানুষ হতে হলে তাকে ইহকালীন শিক্ষার পাশাপাশি পরকালীন শিক্ষা তথা কুরআন-হাদিসের জ্ঞান শিখতে হবে। আজ যে সব শিক্ষার্থী সন্ত্রাসী আর জঙ্গির সাথে জড়িত সেখানে একজনও মাদরাসার ছাত্র পাওয়া যায়নি। তাই পূর্ণাঙ্গ মানুষ হওয়ার জন্য মাদরাসা শিক্ষার বিকল্প নেই।
ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী গতকাল শুক্রবার বিকালে সিলেট পূর্ব শাহী ঈদগাহ মুহাম্মদিয়া ইলামিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল ও নাজাত ফাউন্ডেশন কর্তৃক নির্মিত মাদরাসার তৃতীয় তলা হল রুম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন। মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি শাহ মো: মোসাহিদ আলী অ্যডভোকেটের সভাপতিত্বে ও মাদরাসার সুপার মাওলানা সৈয়দ কুতবুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান অতিথি ছিলেন, শায়খুল হাদিস আল্লামা হবিবুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলীসহ প্রমূখ।



 

Show all comments
  • মোঃ এস এস আর রুজেন ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:৪৩ এএম says : 0
    মাদ্রাসার কোন ছাত্রের নাম দেখলাম না খবরের পাতায় যে সন্ত্রাসী করেছে ,চাদাবাজি করেছে , ধর্ষন করেছে (নাউযুবিল্লাহ)। যারা আল্লাহকে ভয় করে তারা অন্যায়কে প্রশ্রয় দেয় না ।আর সেগুলো অর্জনে অবশ্যই মাদ্রাসা শিক্ষা গ্রহন করতে হবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ