Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পূর্ণাঙ্গ মানুষ হওয়ার জন্য মাদরাসা শিক্ষার বিকল্প নেই -মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, -০০০১, ১২:০০ এএম | আপডেট : ১২:০৫ এএম, ১০ ফেব্রুয়ারি, ২০১৮

একজন পরিপূর্ণ মানুষ হতে হলে তাকে শিক্ষার্জন করতে হবে। আর আলোকিত মানুষ হতে হলে তাকে ইহকালীন শিক্ষার পাশাপাশি পরকালীন শিক্ষা তথা কুরআন-হাদিসের জ্ঞান শিখতে হবে। আজ যে সব শিক্ষার্থী সন্ত্রাসী আর জঙ্গির সাথে জড়িত সেখানে একজনও মাদরাসার ছাত্র পাওয়া যায়নি। তাই পূর্ণাঙ্গ মানুষ হওয়ার জন্য মাদরাসা শিক্ষার বিকল্প নেই।
ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী শুক্রবার বিকালে সিলেট পূর্ব শাহী ঈদগাহ মুহাম্মদিয়া ইলামিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল ও নাজাত ফাউন্ডেশন কর্তৃক নির্মিত মাদরাসার তৃতীয় তলা হল রুম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি শাহ মো. মোসাহিদ আলী এডভোকেটের সভাপতিত্বে ও মাদরাসার সুপার মাওলানা সৈয়দ কুতবুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রধান অতিথি ছিলেন, শায়খুল হাদিস আল্লামা হবিবুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সৎপুর কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোহাম্মদ নুমান, সংবর্ধিত অতিথি দ্য ব্রিটিশ মুসলিম স্কুল ইউকে’র প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান, মাওলানা ছালিক আহমদ, মাদরাসার ভবন দাতা ও নাজাত ফাউন্ডেশনের পরিচালক মো: সিরাজুল ইসলাম, মাওলানা কাজী আ ফ ম আব্দুল কাইয়ুম, মাওলানা শিব্বির আহমদ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা বুরহান উদ্দিন, মাওলানা সাইফুর রহমান, মো: আবুল হোসাইন, মো: আনোয়ার হোসাইন, মো. ছাইফুর রহমান প্রমুখ।

 

ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী শুক্রবার বিকালে সিলেটের মুহাম্মদিয়া ইলামিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিলে মুনাজাত করছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ