Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া-গুলি, আহত ১৬, গ্রেফতার ৩

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:৪৯ পিএম

ময়মনসিংহে দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম ও সহ-সাংগঠনিক সম্পাদক লিটন আকন্দের নেতৃত্বে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল যুবদল-ছাত্রদল। এ সময় পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলে পুলিশ ১৮ রাউন্ড ফাঁকা ছোড়ে। এতে কমপক্ষে আলমগীর মাহমুদ, লিটন আকন্দ’সহ কমপক্ষে ১০জন নেতা-কর্মী আহত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে নগরীর গাঙ্গিনাড়পাড় এলাকা থেকে মিছিল বের হয়ে নতুন বাজার পৌঁছলে এ ঘটনা ঘটে। মিছিলে উপস্থিত ছিলেন যুবদল নেতা জগলু, জামান, ছাত্রদল নেতা জনি, জিএস মাহাবুব, এজিএস রানা, তানভীর আহমেদ রবিন প্রমুখ।
এদিকে, একই ইস্যুতে গৌরীপুরে বিক্ষোভ মিছিল করেছে উত্তর জেলা যুবদল ও ছাত্রদল। বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের মধ্য বাজারে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ধাওয়া করলে যুবদল-ছাত্রদল নেতা-কর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে যুবদল নেতা ভিপি শামছু, সৈয়দ তৌফিক, ও ছাত্রদল নেতা ঝুলন, মামুন, সোহেল, ইলিয়াস।
জানা যায়, খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণার পরপরই উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক শামছুল হক শামছু ও পৌর যুবদলের সাবেক আহবায়ক সৈয়দ তৌফিকের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে যুবদল-ছাত্রদল নেতা-কর্মীরা। এতে উপস্থিত ছিলেন যুবদল নেতা ইলিয়াছ, সোহেল রানা, ছাত্তার, আলিম, শমশের, মিলন, শহীদ, রাসেল, আনোয়ার, রুকন, কাঞ্জন, জুয়েল, মীর সবুজ, শরীফ, আলম, মনি, আনোয়ার পাশা, মজিবর, মিরাজ, লাল্টু, জুয়েল, লাখ মিয়া, মাজারুল, রাসেল, ছাত্রদল নেতা নূরুজ্জামান সোহেল, এমএ বাশার ঝুলন, মানিক, বিপুল, সোহেল, তামিম, নূর, নূর মোহাম্মদ, জাহাঙ্গীর, নূর নিশাদ, আব্দুল কাদির, জিকু সরকার, পিয়াস বাবু আহসান উল্লাহ, মানিক, রুলেন মুন্সী, আবুল প্রমুখ।
আইনজীবী ফোরামের প্রতিবাদ সমাবেশ : দেশনেত্রীর রায়ের প্রতিবাদে তাৎক্ষনিক প্রতিক্রিয়ার ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতিতে প্রতিবাদ সমাবেশ করেছে আইনজীবী ফোরাম। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক এড.নূরুল হক এবং সমিতির সাধারণ সম্পাদক ড.মীর মিজানুর রহমানের নেতৃত্বে এ প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন এড.আনোয়ারুল আজিজ টুটুল, মীর নান্নু, এমএ হান্নান, সিদ্দিকুর রহমান, মাসুদ তানভীর তান্না, মাখন, মান্নান, সাজু, কিরন, রুকন, রাইসুল, কালাম, তফাজ্জল, শিমুল, সুজন, মিলন, শরাফ উদ্দিন, কেনান, পাপেল, বাদল, মাহফুজ, রফিকুল, শাহীন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ