Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আবদুল হামিদকে প্রেসিডেন্ট ঘোষণা করে গেজেট প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:৪০ পিএম

আবদুল হামিদকে প্রেসিডেন্ট পদে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত গেজেটটি প্রকাশ করা হয়।

এর আগে দুপুরে দ্বিতীয় মেয়াদে মো. আবদুল হামিদকে প্রেসিডেন্ট ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আনুষ্ঠানিকভাবে তিনি ১৯ এপ্রিল শপথ নিতে পারেন বলে এ সময় সিইসি বলেন।

প্রেসিডেন্ট পদে অন্যকোনো প্রার্থী না থাকায় মনোনয়নপত্র পরীক্ষা শেষে সংবাদ সম্মেলনে সিইসি জানান, ‘মো. আবদুল হামিদ প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এ সংক্রান্ত গেজেট আজই প্রকাশ করা হবে।’ এছাড়া সন্ধ্যা সাড়ে ৬টায় নবনির্বাচিত রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের জন্য কমিশন বঙ্গভবনে যাবে বলেও জানান তিনি।’

রাষ্ট্রপতি নির্বাচনে আবদুল হামিদের পক্ষে তিনটি মনোনয়নপত্র জমা দেয়া হয়। প্রথমটিতে প্রস্তাবক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সমর্থক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। দ্বিতীয়টিতে প্রস্তাবক সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং সমর্থক আ স ম ফিরোজ। তৃতীয়টির প্রস্তাবক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং সমর্থক এমপি আতিউর রহমান আতিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ