Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্রাহকদের চিনতে বললেন অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:৫৫ পিএম

সোনালী ব্যাংকের কর্মকর্তাদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আপনাদের বড় কাজ হলো গ্রাহকের পূর্ণাঙ্গ পরিচিতি (কেওয়াইসি), অর্থাৎ আপনারা গ্রাহকদের চিনুন। আর আপনারা যখন কোনো প্রকল্প গ্রহণ করেন, তখন যত দূর সম্ভব ভালো করে খোঁজখবর নেবেন। কোনো প্রকল্প যখন অনুপযোগী হবে, তখন তাতে ঋণ দিতে জোরাজুরি বন্ধ করতে হবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইডিইবি) ভবনে সোনালী ব্যাংকের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আমি ২০০৯ সালে বলেছিলাম, সোনালী ব্যাংক আমাদের সবচেয়ে বড় ব্যাংক। এটি সরকারি খাতে আছে, এটি আমাদের গৌরবের বিষয়। সোনালী ব্যাংককে আমি বলেছিলাম, আদর্শ ব্যাংক হিসেবে নিজেদের প্রতিষ্ঠার চেষ্টা করতে। জানি, তা ২০১৯ সালে তা হবে না। কিন্তু আমি বিশ্বাস করতে চাই, সামনে তারা গ্রাহকসেবার মান বাড়াবে।

অর্থমন্ত্রী বলেন, ঋণ অনুমোদনের ক্ষেত্রে ব্যক্তি-প্রভাব বন্ধ করতে হবে। অনুপযোগী প্রকল্পে যাতে ঋণ বরাদ্দ না হতে পারে সেদিকেও নজর দিতে হবে। সোনালী ব্যাংক মোটামুটি ঘুরে দাঁড়িয়েছে। এ বছর হবে তাদের এগিয়ে যাওয়ার বছর।

সোনালী ব্যাংকের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. ইউনুসুর রহমান, সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ প্রমুখ।



 

Show all comments
  • Afzal ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:০৭ পিএম says : 0
    It is very sad . Jeneral protecial public can't get loan even though if they get loan but some how they miss one repayment their loan, they get punishment for small amount of money. but under this minister there is a billion Dolar looted by their favorit people , still they are looted everyday but government and the ministry don't do anything . This is not Sonar Bangla which was dream by Banga Bandhu.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ