Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১২৮৫০ নেতাকর্মীকে খুন -ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৫৬ পিএম

গত ৯ বছরে ১২ হাজার ৮৫০ জনের বেশি নেতা-কর্মী রাজনৈতিক হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত জাতীয় নির্বাহী কমিটির সভায় সাংগঠনিক প্রতিবেদনে এ তথ্য দিয়েছেন ফখরুল।

ফখরুল বলেন, ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ অসংখ্য নেতাকর্মীদের গুম করা হয়েছে। দেশি-বিদেশি বিভিন্ন মানবাধিকার সংগঠন প্রণীত প্রতিবেদনেও বাংলাদেশে বিরাজমান মানবাধিকার পরিস্থিতির উদ্বেগজনক চিত্র তুলে ধরা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক কারচুপি ও কারসাজির মাধ্যমে এবং পরবর্তীতে ২০১৪ সালে ভোটারবিহীন একটি প্রহসনের নির্বাচনে ক্ষমতাসীন হওয়া বর্তমান সরকার তাদের দুঃশাসনের ৯টি বছর ইতোমধ্যে অতিক্রম করতে সক্ষম হয়েছে।

নির্বাহী কমিটির সভায় সভাপতিত্ব করছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এতে নির্বাহী কমিটির সদস্য, স্থায়ী কমিটির সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যরা উপস্থিত রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ