Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইসলামী ঐক্যজোট

বিএনপি’র নেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে অপসারনের লক্ষ্যে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে পবিত্র বিচার বিভাগকে রাজনীতির হাতিয়ার হিসেবে অপব্যবহারের করা হচ্ছে। অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। ৫ জানুয়ারীর নির্বাচন পুনরাবৃত্তি যাতে না হয় সেজন্যে বিচার বিভাগ, আইন প্রয়োগকারী সংস্থা, নির্বাচন কমিশন ও প্রশাসনকে নিরপেক্ষ রাখার ব্যবস্থা করতে হবে। আল্লামা মোসলেহ উদ্দিন (রহঃ) মিলনায়তনে ইসলামী ঐক্যজোটের সিনিয়র যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাওলানা মোঃ শওকত আমীন পীর সাহেব বি-বাড়ীয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকীব এডভোকেট কথাগুলো বলেছেন। সভায় আরো বক্তব্য রাখেন-ভাইস চেয়ারম্যান আল্লামা আব্দুল মালেক হালিম, মহাসচিব মাওঃ আব্দুল করিম খান, মুফতি ফয়জুল হক জালালাবাদী প্রমূখ।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই শিক্ষা ব্যবস্থা থেকে বৈষম্য দূর করতে ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের যৌক্তিক দাবি মেনে নেয়ার আহŸান জানিয়েছেন। আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বর্তমান সরকার ধর্মীয় শিক্ষাখাতে সবচেয়ে বেশি বরাদ্দ দিয়েছে বলে লোকমুখে শোনা গেলেও আমরণ অনশনরত ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের যৌক্তিক দাবি সরকার মেনে নিচ্ছেন না, যা চরম অমানবিক। তিনি বলেন, তীব্র শীতের মধ্যে দাবি নিয়ে মানুষ গড়ার কারিগর শিক্ষক সমাজ রাস্তায় আমরণ অনশন করে অমানবিক জীবন যাপন করছেন। অনশনকারী অসংখ্য শিক্ষক অসুস্থ হয়ে পড়ছে। এমতাবস্থায় মানবিক কারণেই তাদের যৌক্তিক দাবি মেনে নেয়া উচিত। দীর্ঘ ৩৩/৩৪ বছর যাবৎ শিক্ষকতা করেও তারা বেতন-ভাতা না পেয়ে পরিবার পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছেন। মিডিয়ায় অনশনকারী ইবতেদায়ী শিক্ষকদের করুণ চিত্র ফুটে উঠছে। এ অমানবিকতা মেনে নেয়া যায় না। পীর সাহেব চরমোনাই বলেন, এক দেশে দুই নীতি শিক্ষা ব্যবস্থার জন্য শিক্ষার ক্ষেত্রে অশনিসংকেতও মনে করছেন শিক্ষাবিদগণ। প্রাইমারী শিক্ষকরা যে দায়িত্ব পালন করে সরকারি যে সকল সুযোগ-সুবিধা ভোগ করে থাকেন, একই দায়িত্ব পালন করে ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরা সে সুবিধা পান না। সুবিধা বঞ্চিত হয়ে মানবেতর জীবন যাপন করে থাকেন। শিক্ষা ব্যবস্থায় এ বৈষম্যমূলক আচরণ নিরসন হওয়া জরুরী। এ তীব্র শীতে অনশনরত শিক্ষকদের দাবী মানবিক কারনে হলেও তাদের যৌক্তিক দাবি মেনে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানাচ্ছি।
পীর সাহেব চরমোনাই বলেন, আমাদের দেশে প্রতি বছর হাজার হাজার কোটি টাকা বিভিন্নভাবে লুটপাট ও দুর্নীতি হয়। সেখানে মাত্র অল্প কিছু টাকা বরাদ্দ দিলে ইবতেদায়ী শিক্ষকরা অমানবিক জীবন যাপন থেকে বাঁচতে পারেন। তাই মানুষ গড়ার কারিগরদের অমানবিক জীবন যাপন থেকে বাঁচাতে এবং তাদের পরিবার পরিজনদেরকে বাচার সুযোগ করে দিতে ইবতেদায়ী শিক্ষকসহ সকল শিক্ষকদের ন্যায্য দাবি মেনে নিতে সরকারের প্রতি আহŸান জানান।
এদিকে বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ মুগদা থানার মান্ডা জমিদার বাড়িস্থ একটি মিলনায়তনে থানা সভাপতি জনাব মুহাম্মাদ হানিফ সিকদার এর সভাপতিত্বে দাওয়াতি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ। বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য ডা. মোখতার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন নগরনেতা মাওলানা আব্দুল কাদের, মু. হুমায়ুন কবীর, আব্দুর রব পাটোয়ারী প্রমুখ।
সভায় আগামি ঢাকা সিটি দক্ষিণের ৭১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষে আবু নাঈম এবং ৭২ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে আব্দুর রহমান (ঠান্ডু) কে মনোনয়ন দেয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেন, নির্বাচন কমিশনকে লেভেলপ্লেয়িং ফিল্ড তৈরীসহ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা দায়িত্ব¡ ও কর্তব্য। এ দায়িত্ব যোগ্যতার সাথে আঞ্জাম দিতে হবে। পক্ষপাতদুষে দোষী হলে খৈসারত দিতে হবে।
-প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ