Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলভা-মেন্ডিসে শ্রীলঙ্কার দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৮, ৬:৫২ পিএম

ব্যাটসম্যানদের আধিপত্যে শেষ হয়েছে চট্টগ্রাম টেস্টের আরো একটি দিন। প্রথম ইনিংসে বাংলাদেশের ৫১৩ রানের জবাবে ৪৮ ওভার ব্যাট করে মাত্র ১ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। প্রায় চার (৩.৮৯) গড়ে রানও উঠেছে ১৮৭। যদিও এখনো ৩২৬ রানে পিছিয়ে সফরকারীরা।
স্কোর বোর্ডে কোন রান যোগ না হতেই ওপেনার দিমুথ করুনারতœকে হারায় লঙ্কানরা। দিনের বাকি অর্ধে টাইগার বোলারদের জন্য উল্লাসের আর কোন উপলক্ষই তৈরি হয়নি। উল্টো একের পর এক হতাশা উপহার দিয়েছে ফিল্ডাররা। দ্বিতীয় দিনে চট্টগ্রামের পিচ প্রত্যাশিত আচরণ করেনি। যদিও সেখানে হালকা টার্ন ও বাউন্স লক্ষ্য করা গেছে। গ্রিপও মন্দ ছিল না। তবে ব্যাটসম্যানদের সাবলীল ব্যাটিংয়ে তা মনেই হয়নি। শ্রীলঙ্কাও নিশ্চয় তৃতীয় দিনেও এমন পিচই চাইবে। বাংলাদেশের প্রথম ইনিংসের জবাব দিতে তো তেমন কিছুই করে দেখাতে হবে দিনেশ চান্দিমালের দলকে। সেই পথেই আছেন দুই অপরাজিত ব্যাটসম্যান কুসল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ শতক তুলে নিয়ে ১০৪ রানে ব্যাট করছেন সিলভা। একই পথে আছেন মেন্ডিসও। দলে ফেরার টেস্টে তিন অঙ্ক থেকে ১৭ রান দূরে এই ওপেনার। ব্যাটিং বোলিং দুই অর্ধেই দিনটি নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা।
মুমিনুল হক ১৭৫ ও মাহমুদউল্লাহ ৯ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শুরু করেন। বাকী ৬ উইকেটে ১৩৯ রান যোগ করে বাংলাদেশ। নিজের ইনিংসে মাত্র এক রান যোগ করেই বিদায় নেন ফেরার ম্যাচে শতক হাঁকানো মুমিনুল (১৭৬), পরে সানজামুল ইসলাম ২৪, মেহেদি হাসান মিরাজ ২০, মোসাদ্দেক হোসেন ৮, মুস্তাফিজুর রহমানকে ৮ নিয়ে লড়াই চালিয়ে ৫শ পেরোয় বাংলাদেশ। ৮৩ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ।
শ্রীলংকার পক্ষে সুরাঙ্গা লাকমল-রঙ্গনা হেরাথ ৩টি করে, লক্ষণ সান্দাকান ২টি এবং দিলরুয়ান পেরেরা ১টি উইকেট নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলভা-মেন্ডিসে শ্রীলঙ্কার দিন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ