Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশকে উড়িয়ে ফাইনালে শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ৩:৫৩ পিএম | আপডেট : ৪:৩৭ পিএম, ২৫ জানুয়ারি, ২০১৮

এ যেন বিংশ শতাব্দীর প্রথম দশকের সেই বাংলাদেশ! একের পর এক ভুল শট খেলে প্রতিপক্ষকে উইকেট উপহার দেয়ার সেই মিছিল।
চার বছর পর একশ রানের মধ্যে অল আউট বাংলাদেশ। শ্রীলঙ্কা লক্ষ্যের ৮৩ রান পেরিয়ে যায় ১০ উইকেট আর ২২৯ বল হাতে রেখেই। বলের ব্যবধানে যা বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে হার। ২০০৭ সালে ২৬৪ বল হাতে রেখে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়েছিল নিউজিল্যান্ড।
একদিকে বাংলাদেশের আগেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত হওয়ায় ‘আত্বতুষ্টির’ কালো থাবা, অন্যদিকে শ্রীলঙ্কার সামনে ‘জিততেই হবে’ ধরণের মনোভাবÑদুইয়ে মিলে পাত্তায় পেল না বাংলাদেশ। এই শ্রীলঙ্কার সঙ্গেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলবে মাশরাফির দল।
এনামুল হককে নিয়ে আলাদাভাবে বলার কিছু নেই। দৃষ্টিকটু সব আউট হওয়া তার প্যাশনে পরিণত হয়েছে। কিন্তু সাকিবের কাছে কি তার রান আউটের কোন ব্যাখ্যা আছে? কিংবা শর্ট বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে তামিমের ক্যাচ? ১৬ রানে ৩ উইকেট পড়ার পর এদিন মাহমুদুল্লার কাছে ভক্তদের একটা চাওয়া ছিল। তিনিও ফেরেন শট বলে ক্যাচ দিয়ে। এরপর যখন ঠান্ডা মাথায় বড় জুটির দিকে নজর দেয়া দরকার তখন বাজে শট নিয়ে আউট হন সাব্বির। নাসির ও দীর্ঘ দিন পর দলে সুযোগ পাওয়া আবুল হাসানও তাদের কাতারে। ফল? বাংলাদেশ ৮২ রানে অল আউট! মনে হচ্ছিল বাংলাদেশের দুর্বল জায়গাগুলো চান্দিমালদের সফলভাবে বাতলে দিতে পেরেছেন কোচ হাতুরুসিংহে।
জবাবে বাংলাদেশকে কোন সুযোগই দেননি দুই লঙ্কান ওপেনার। মাত্র ১১.৫ ওভারেই তারা লক্ষ্য পূরণ করে ফাইনাল নিশ্চিত করে।
আগামী শনিবার মিরপুরে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ : ২৪ ওভারে ৮২ (তামিম ৫, এনামুল ০, সাকিব ৮, মুশফিক ২৬, মাহমুদুল্লাহ ৭, সাব্বির ১০, আবুল হাসান ৭, নাসির ৩, মাশরাফি ১, রুবেল ০, মুস্তাফিজ ১*; লাকমল ৩/২১, চামিরা ২/৬, থিসারা ২/২৭, সান্দাকান ২/২৪)।
শ্রীলঙ্কা : ১১.৫ ওভারে ৮৩/০ (গুনাথিলাকা ৩৫*, থারাঙ্গা ৩৯*; মাশরাফি ০/১৫, আবুল হাসান ০/২৫, নাসির ০/১৯, মুস্তাফিজ ০/১৪, সাকিব ০/১০)।
ফল : শ্রীলঙ্কা ১০ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ : সুরাঙ্গা লাকমল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাইনালে শ্রীলঙ্কা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ