Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিয়ানমারে প্রত্যাবর্তিত রোহিঙ্গাদের ঘর নির্মাণ করে দিবে ভারত -ভারতীয় রাষ্ট্রদূত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ৩:০৬ পিএম

ভারতীয় রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশে আসা মিয়ানমারে প্রত্যাবর্তিত রোহিঙাদের জন্য ঘর নির্মাণ করে দিবে ভারত সরকার। ইতিমধ্যে রোহিঙ্গাদের জন্য এক হাজার মেট্রিকটন ত্রাণ সামগ্রী দিয়েছে ভারত সরকার। তিস্তা পানি চুক্তি বিষয়ে এক প্রশ্নের জবাবে, যে কোন সময় এ চুক্তি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বৃহস্পতিবার সকালে মির্জাপুরে দানবীর রণদা সাহা প্রতিষ্ঠিত কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এ সময় তার সঙ্গে ছিলেন ভারতীয় দূতাবাসের ফাস্ট সেক্রেটারি নবনীতা চক্রবর্তী, প্রেস এটাসিভ রঞ্জন মন্ডল।
সকাল সাড়ে দশটার দিকে ভারতীয় রাষ্ট্রদূত কুমুদিনী কমপ্লেক্স চত্বরে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান, কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পরিচালক শ্রীমতি সাহা, ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, কুমুদিনী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালে পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার, সহকারী প্রশাসক সৈয়দ হায়দার আলী প্রমুখ।
পরে তিনি কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ নার্সিং স্কুল ও কলেজ পরিদর্শন করেন। এ সময় রাষ্ট্রদূত ভারতেশ্বরী হোমসের ছাত্রীদের মনোজ্ঞ শারীরিক কসরত উপভোগ করেন। পরে সেখানে তিনি ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। বক্তৃতায় তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লক্ষ মানুষ আত্মত্যাগ করেছেন। তরুণ প্রজন্মকে যা অনুপ্রাণিত করবেন বলে তিনি আশা করেন। এ সময় তিনি কুমুদিনী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা দানবীর রণদা প্রসাদ সাহার মানব কল্যাণমূলক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন।
এর আগে সাংবাদিকদের সংক্ষিপ্ত ব্রিফিংকালে আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। জাতীয় সংসদ নির্বাচন কিভাবে সম্পন্ন হবে তা এদেশের আভ্যন্তরীণ বিষয় বলে তিনি মন্তব্য করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ