Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হোটেলে শৈবাল ইস্যুতে তোপের মুখে পর্যটনমন্ত্রী

১লা ফেব্রুয়ারি ২২ সংগঠনের হরতাল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ৪:৫১ পিএম

৫০ বছর মেয়াদে কক্সবাজারে পর্যটন করপোরেশনর মোটেল শৈবালের মোটেলসহ ১৩৫ একর জমি লিজ বাতিলের দাবিতে ১ ফেব্রুয়ারি অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলন ও কক্সবাজার নাগরিক সমাজসহ স্থানীয় ২২টি সংগঠন।
মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলনের নেতা মফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
মঙ্গলবার বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল কক্সবাজারে এক মত বিনিময় সভায় গিয়ে কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলনের নেতাদের তোপের মুখে পড়েন।
এরপরই ওরিয়ন গ্রুপের সঙ্গে শৈবাল চুক্তি বাতিলের দাবিতে ১ ফেব্রুয়ারি অর্ধদিবস হরতালের ডাক দিয়েছেন তারা।
এদিকে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহাজাহান কামাল বলেছেন, কক্সবাজারের আলোচিত শৈবাল হোটেল ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ইস্যু নিয়ে কক্সবাজারবাসীর প্রতিক্রিয়া জানার জন্যই শুধু আমি কক্সবাজার এসেছি। আপনাদের প্রতিক্রিয়া আমি প্রধানমন্ত্রীর কাছে পেশ করবো। মঙ্গলবার দুপুরে আলোচিত শৈবাল ইস্যুতে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এসময় মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার উন্নয়নবান্ধব সরকার। প্রধানমন্ত্রীর ধ্যান-জ্ঞান জুড়েই দেশের উন্নয়ন। আর এই উন্নয়ন হলো জনগণের জন্য। তাই প্রধানমন্ত্রী এই বিষয়টি মাথায় রেখে শৈবালের বিষয়ে সিদ্ধান্ত দেবেন। এ জন্য আমি কক্সবাজারবাসীর প্রতিক্রিয়া তাঁর কাছে যথাযথ তুলে ধরবো।’
উল্লেখ্য শৈবালের প্রায় পাঁচ হাজার কোটি টাকার সম্পত্তি ওরিয়ন গ্রুপকে মাত্র ৬০ কোটি টাকায় লিজ দেয়ার প্রক্রিয়ার বিরুদ্ধে কক্সবাজারবাসী অবস্থান নিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ