Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

৫ ঘণ্টা পর পর্যটকসহ বঙ্গোপসাগরে বিকল হওয়া জাহাজ উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৮, ১১:০৭ এএম

নাফ নদ ও সাগরের মোহনায় ৫ ঘণ্টা ভাসমান থাকার পর তিন শতাধিক পর্যটকসহ এলসিটি কাজলকে উদ্ধার করে নিয়ে এলো অপর একটি পর্যটক জাহাজ এল সিটি কুতুবদিয়া। পর্যটকরা আতংকিত থাকলেও সবাই নিরাপদে রয়েছেন।
সোমবার দিবাগত রাত ১০ টার দিকে আটকে পড়া পর্যটকদের নিয়ে নিরাপদে টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে পৌঁছে।
সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে ইঞ্জিন বিকল হয়ে জাহাজটি বঙ্গোপসাগরের নাইক্ষংদিয়া নামক মিয়ানমারের কাছাকাছি এলাকায় সাগরে আটকা পড়েছিল।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।
আটকা পড়া জাহাজ এলসিটি কাজলের পর্যটক নাজিম উদ্দীন কলেজের ছাত্র সোহাগ খান জানান, সোমবার সকালে ইসলামের ইতিহাস বিভাগের ৫৯ জন যাত্রী সহ প্রায় ৩’শতাধিক যাত্রী সেন্টমার্টিন গমন করেন। জাহাজটি সেন্টমার্টিন জেটিতে ভিড়তে প্রচুর সময় ক্ষেপণ করে। পরে বিকালে ফেরার পথে এক জায়গায় এসে ইঞ্জিন বিকল হয়ে আটকে পড়ে। জাহাজটি সেখানে নোঙ্গর না করায় একপর্যায়ে মিয়ানমার বর্ডারের দিকে ভেসে যায়।
এসময় জাহাজে থাকা নারী-শিশুসহ পর্যটকরা ভয়ে ও আতংকিত হয়ে পড়ে। পরে খবর পেয়ে টেকনাফ উপজেলা প্রশাসনের সহায়তায় অপর একটি জাহাজ তাদেরকে উদ্ধার করে নিয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ