Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জর্ডানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে জর্ডানের কাছে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। হোম ম্যাচে জর্ডানের কাছে ৫-০ গোলে হারলেও অ্যাওয়ে ম্যাচে ব্যবধানটা বেড়ে গেছে। গতকাল আম্মান আন্তর্জাতিক স্টেডিয়ামে স্বাগতিকরা ফরোয়ার্ড হামজা আর দারবুর হ্যাটট্রিকের সুবাদে ৮-০ গোলে হারায় বাংলাদেশকে। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত জর্ডানের কাছে পাত্তাই পায়নি লাল-সবুজরা। ম্যাচের ৬, ২৩ ও ৪০ মিনিটে তিনটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ফরোয়ার্ড হামজা আর দারবুর।
আবদাল্লাহ দিব ২৯ মিনিটে পেনাল্টিতে দলের তৃতীয় ও ইউসুফ আল রাওয়াশদেহ ৩১ মিনিটে চতুর্থ গোলটি করেন। প্রথমার্ধে জর্ডান ৫-০ গোলে এগিয়ে ছিলো। দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল করে তারা। ৬৩ মিনিটে বাহা ফয়সাল, ৮১ মিনিটে ইউসুফ আল নাবের ও ৯০ মিনিটে আহমেদ সামির পা থেকে আসে অষ্টম গোলটি। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে এটি বাংলাদেশের সবচেয়ে বড় হার। ‘বি’ গ্রæপে আট ম্যাচে লাল-সবুজদের অর্জন মাত্র ১ পয়েন্ট। সমান ম্যাচে জর্ডান পেয়েছে ১৬ পয়েন্ট। অস্ট্রেলিয়া এখনও গ্রæপের শীর্ষে রয়েছে। জর্ডান-অস্ট্রেলিয়ার ম্যাচ এখনও বাকি আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জর্ডানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ