Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সান্তনার জয়ও পেল না বাংলাদেশ

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নারী টি-২০ বিশ্বকাপে সান্তনা জয়ও পেল না বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দল। নিজেদের শেষ ম্যাচেও গতকাল রাতে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে জাহানারা আলমের দল। দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৩ রান করে বাংলাদেশ। জবাবে ১৬.৩ ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পেঁছে যায় পাকিস্তানের প্রমিলা ক্রিকেটাররা। সর্বোচ্চ ৫৩ রান (অপরাজিত) করেন সিদরা আমিন, বিসমাহ মারুফ করেন ৪৩ রান। বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি নেন সালমা খাতুন।
দিনের প্রথম খেলায় নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ফলে সেমি-ফাইনালে ওঠার সম্ভাবনা উজ্জ্বল হল অজি নারী দলের। এই জয়ে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রæপের দ্বিতীয় স্থানে উঠে তারা। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে নিউ জিল্যান্ডের কাছে হারে সর্বোচ্চ তিনবারের চ্যাম্পিয়নরা। তিন ম্যাচের সবকটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রæপের শীর্ষে নিউজিল্যান্ড। একই স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে ৮ উইকেটে ১২৩ রান করে লঙ্কানরা। চামারি আতাপাত্তু ও দিলানি মানোদারা করেন ৩৮ রান করে। জবাবে দ্বিতীয় উইকেটে ভিল্যানি ও ল্যানিংয়ের অবিচ্ছিন্ন ৯৮ রানের জুটিতে ২.২ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ৩৯ বলে ৯টি চারে ৫৩* রান করেন উদ্বোধনী ব্যাটার ভিল্যানি। অধিনায়ক ল্যানিং করেন ৫৩ বলে সর্বোচ্চ ৫৬* রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সান্তনার জয়ও পেল না বাংলাদেশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ