Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজনীতিবিদরা সৎ ও নিষ্ঠাবান হলে দেশের উন্নতি হয়-প্রধানমন্ত্রী

মন্ত্রী ও এমপির মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব গৃহীত

| প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, মরহুম মন্ত্রী ছায়েদুল হক ও সরকার দলীয় এমপি গোলাম মোস্তফার ব্যক্তি জীবনে সততা, নিষ্ঠা ও একাগ্রতার জন্য মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তিনি বলেন, রাজনীতিবিদরা সৎ, নিষ্ঠাবান হলে দেশের উন্নতি হয়।
গতকাল রোববার জাতীয় সংসদ অধিবেশনে শোকপ্রস্তাবের ওপর বক্তব্য দেয়ার সময় তিনি একথা বলেন। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর সংসদে শোকপ্রস্তাব গৃহীত হয়। এরপর এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়।
শোক প্রস্তাবের ওপর আলোচনায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হককে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ছায়েদুল হকের মতো একজন সৎ ও নিষ্ঠাবান মন্ত্রী পেয়েছিলাম। তিনি দক্ষতা ও সততার সঙ্গে মন্ত্রণালয় চালিয়ে দেশের উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। দেশের মৎস্য সম্পদ উন্নয়নে তার ভূমিকা রয়েছে। জনপ্রিয়তার কারণে ২০০১ সালের ষড়যন্ত্রের নির্বাচনেও ছায়েদুল হক এমপি নির্বাচিত হয়েছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে তত্ত¡াবধায়ক সরকারের সব ধরনের প্রচেষ্টা করেও নির্বাচনে তাকে হারাতে পারেনি। এমপি গোলাম মোস্তফাকে স্মরণ করে তিনি বলেন, গোলাম মোস্তফা তৃণমূলের নেতা ছিলেন। তিনি স্কুলে শিক্ষকতা করতেন। প্রত্যন্ত অঞ্চলে পড়ে থেকে সব সময় আওয়ামী লীগের জন্য কাজ করতেন।
শোক প্রস্তাবের ওপর বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ১৯৭৫ সালের বর্বরোচিত ঘটনায় যে ক’জন নেতা সেদিন প্রতিবাদ করেছিলেন তার মধ্যে অন্যতম ছিলেন ছায়েদুল হক। তার সততা ও নিষ্ঠা এ সমাজে বিরল। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, আইনমন্ত্রী আনিসুল হক, আবদুল মতিন খসরু এমপি, কামাল আহমেদ মজুমদার এমপি, ফজিলাতুন্নেসা বাপ্পি এমপি, মীর শওকত আলী বাদশা এমপি ও এবি তাজুল ইসলাম এমপি প্রমুখ।
এছাড়াও জাতীয় সংসদে সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, সাবেক গণপরিষদ সদস্য ফজলুর রহমান ভূইয়া, সাবেক সংসদ সদস্য মো. জয়নাল আবেদীন সরকার, কাজী নুরুজ্জামান, গাজী আতাউর রহমান, চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। ভাষা সংগ্রামী মহম্মদ তকীয়ুল্লাহ জয়নাল আবেদীন, দলিল উদ্দিন, বিজ্ঞানী আবদুল লতিফ, সংগীতশিল্পী বারী সিদ্দিকী, নৃত্যশিল্পী রাহিজা খানম ঝুনু, ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নজরুল ইসলামের মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়। এছাড়া ইরাক-ইরান সীমান্তে ভূমিকম্পে, মিসরে মসজিদে বোমা হামলায়, ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে এবং দেশে বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোক প্রকাশ করে সংসদ।

 



 

Show all comments
  • কবির ৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩১ পিএম says : 0
    আপনি আচরি ধর্ম অপরে শেখাও
    Total Reply(0) Reply
  • someone ৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩২ পিএম says : 0
    মৃত মানুষের সমালোচনা করতে নেই কারো সমালোচনা করলাম না
    Total Reply(0) Reply
  • পাপিয়া ৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৩ পিএম says : 0
    বাংলাদেশে এখনও সৎ ও নিষ্ঠাবান রাজনীতি নেই
    Total Reply(0) Reply
  • শিপন ৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৬ পিএম says : 0
    মন্ত্রী নিজেই যেখানে সহনশীল মাত্রায় ঘুষ খাওয়ার কথা বলেন সেখানে সৎ রাজনীতিবিদ কিভাবে পাওয়া যাবে
    Total Reply(0) Reply
  • তমাল ৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৭ পিএম says : 0
    সব রাজনীতিবিদের সংজ্ঞা কি
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৮ জানুয়ারি, ২০১৮, ১:১৬ পিএম says : 0
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন “রাজনীতিবিদরা সৎ, নিষ্ঠাবান হলে দেশের উন্নতি হয়” কথা গুলো কঠিন সত্য কথা। জননেত্রী হাসিনা এই কথা বহুবার বিভিন্ন অনুষ্ঠানে বলে আসছেন যাতে করে তার এই কথাটা রাজনীতিবিদদের মনে গেঁথে যায় এবং তারা যেন সেই ভাবে কাজ করেন। আজ তিনি তার এই উক্তি সংসদে বলে এই কথা গুলোকে আরো মজবুত করলেন যাতে এটা সংসদের কার্যবিবরণীতে ইতিহাস হয়ে থেকে যায়। এখন নেত্রীর এই কথার যদি মূল্যায়ন আওয়ামী লীগের সাথে যারা জড়িত হয়ে রাজনীতি করছেন তারা যদি নেত্রীর সম্মানের দিকে তাকিয়ে এই কথাগুলো মানেন তাহলে আমি বলতে পারি বাংলাদেশ থেকে দুর্নীতি উৎখাত হতে সময় নিবে না। নেত্রীর কথাই শেষ কথা এটাও আওয়ামী লীগের নেতা ও কর্মীদের মানতে হবে। নেত্রী সঠিক সময়ই কথাগুলো বলেছেন এখন দলের লোকজন এটা মেনে নিয়ে সময়মত কাজ শুরু করলেই দেশের মঙ্গল বয়ে আনবেন এটাই মহা সত্য। আল্লাহ্‌ আমাদেরকে সময়মত কাজ করার শক্তি প্রদান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ