Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাবি আদায়ে মাদ্রাসা শিক্ষকদের অবস্থান কর্মসূচি চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ৩:০৮ পিএম

মাদ্রাসা শিক্ষাবোর্ডের রেজিস্ট্রেশন পাওয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে শিক্ষকেরা সপ্তম দিনের মতো অবস্থান কর্মসূচি চালাচ্ছেন।
ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের এই অবস্থান চলছে।
বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেসুর রহমান বলেন, আগামীকাল সমিতির নির্বাহী কমিটির সভা ডেকে তারা আমরণ অনশনের দিকে যাওয়ার কথা ভাবছেন।
বেলা সোয়া ১১টার দিকে প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায়, আগের কয়েক দিনের চেয়ে এখন মাদ্রাসা শিক্ষকদের অংশগ্রহণ বেড়েছে।
অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন, শেরপুর সদর উপজেলার সুতিরপার স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষক মো. তালেব হোসেইন বলেন, তাদের প্রতিষ্ঠানটি ১৯৮৪ সালে রেজিস্ট্রেশন পাওয়া। তিনি চাকরি করছেন ১৯৯০ সাল থেকে। কিন্তু সরকার থেকে কোনো বেতন ভাতা পাচ্ছেন না। দুই সন্তানের বাবা তালেব জানালেন, সংসারে তার খুব অভাব। সামান্য জমি আছে। সেটা দিয়েও ভালোভাবে চলে না। দাবি মেনে না নেওয়া পর্যন্ত অবস্থান চালিয়ে যাবেন বলে জানালেন তালেব। একই ধরনের কথা বলেছেন, আরও কয়েকজন শিক্ষক।
বিভিন্ন ধরনের দাবি সংবলিত ফেস্টুন গলায় ঝুলিয়ে শিক্ষকেরা এই কর্মসূচি পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদ্রাসা শিক্ষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ