Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শনাক্তে সাংবাদিকদের রিপোর্ট ছিল দায়িত্বহীন : পুলিশ

বেলজিয়াম হামলায় দোষী

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ব্রাসেলস হামলায় দোষীদের সনাক্ত ও তাদের আটক করার কাজে সাংবাদিকদের সংবাদ পরিবেশনে এক ধরনের অন্তরায় সৃষ্টি হয়েছে বলে সে দেশের পুলিশ বাহিনী জানিয়েছে। পুলিশ  জানায়, গত ২২ মার্চ ব্রাসেলসের জাভেদেন বিমান বন্দরে যে হামলা হয় সে ব্যাপারে সাংবাদিকরা পুলিশের সঙ্গে কোনো যোগাযোগ না করে তারা তাদের মতো করে সংবাদ পরিবেশন করেন। সেই সংবাদ পরিবেশনের মধ্যে ছিল দায়দায়িত্বহীনতা। পুলিশ প্রধানত দায়ী করেছে ফ্রান্সের সাপ্তাহিক পত্রিকা লাভসকে। মাত্র দুই দিন আগে বেলজিয়ামের রাজধানীতে জিহাদিরা আবারো হামলা চালায়। তাতেও সাংবাদিকদের প্রতিবেদন পুলিশকে হতাশ করেছে। পুলিশ জানিয়েছে, প্যারিস হামলাকারীদের অন্যতম সালাহ আবদেসলামকে তারা ৪ মাস পরে আটক করতে সমর্থ হয়।
এই ব্যক্তির ব্যাপারে সংবাদ পরিবেশিত হয়েছিল তার হাতের ছাপ দেখা গেছে বিমান বন্দরের কাছের একটি বাড়িতে কিন্তু বিষয়টিও ছিল ভূয়া। এছাড়া গত বুধবার দুটি বেলজিয়াম নিউজ ওয়েব সাইট তাদের পরিবেশিত সংবাদ প্রত্যাহার করে নিয়েছে সংবাদটি ছিল, সনাক্ত হয়নি অথচ এমন তৃতীয় ব্যক্তিকে আটক করা হয়েছে যে ব্যক্তি ব্রাসেলস বিমানবন্দর হামলায় অংশ নিয়েছিল।  ওয়েবসাইট।
ঝজ্জরের ছারা গ্রামে ২০০ থেকে ২৫০ পরিবার হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করতে যাচ্ছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শনাক্তে সাংবাদিকদের রিপোর্ট ছিল দায়িত্বহীন : পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ