Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরে একসাথে চার সন্তান প্রসব

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুরে তাসলিমা নামে এক মহিলা একসাথে চার সন্তান প্রসব করেছে।।তার স্বামীর নাম ফরিদ মিয়া। বাড়ি উপজেলার জামুর্কী ইউনিয়নের চুকুরিয়া গ্রামে।বৃহস্পতিবার সন্ধায় মির্জাপুর কুমুদিনী হাসপাতালে এই চার সন্তান প্রসব করে বলে জানা গেছে।
পারিবারিক সুত্র জানায়, বুধবার তাসলিমার প্রসব ব্যাথা শুরু হলে বিকেলে তাকে কুমুদিনী হাসপাতালের প্রসুতি বিভাগে ভর্তি করা হয়। বৃহস্পতিবার বেলা একটার দিকে স্বাভাবিক প্রসবের মাধ্যমে প্রথম বাচ্চা জন্ম হয়। পরে দীর্ঘ সময় অপেক্ষার পর সন্ধা সাতটার দিকে আরো তিনটি বাচ্চা একে এক প্রসব করে। চারটি বাচ্চার মধ্যে দুইটি ছেলে এবং দুইটি মেয়ে। প্রসবের পর একটি বাচ্চা মারা গেছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে। এদিকে একসাথে চারটি সন্তান প্রসবের ফলে দরিদ্র তাসলিমার পরিবার বিপাকে পড়েছে। কম ওজনের আকারে খুব ছোট এই বাচ্চাগুলি কিভাবে রক্ষা করবে সেনিয়ে পরিবারটি দুশ্টিন্তাগ্রস্ত হয়ে পড়েছেন বলে জানা গেছে। অপরদিকে একসাথে চার সন্তান প্রসবের খবর ছড়িয়ে পড়লে হাসপাতালের অন্য ওয়ার্ড এবং আশপাশের উৎসুক মানুষ বাচ্চাগুলিকে একনজর দেখতে হাসপাতালের প্রসুতি বিভাগে ভির করতে দেখা গেছে।
কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ পোদ্দার বলেন বাচ্চাগুলি কমওজন এবং আকারে খুব ছোট। তাদের অতিরিক্ত যতেœর প্রয়োজন। বাচ্চাগুলিকে ইনকিউভেটরে রাখা হয়েছে। বাচ্চাগুলিকে সুস্থ্য রাখতে হাসপাতালের পক্ষ থেকে সর্বাতœক চেষ্টা চলছে বলে তিনি উল্লেখ করেন।

 



 

Show all comments
  • আমিন ৬ জানুয়ারি, ২০১৮, ১:৫০ পিএম says : 1
    আল্লাহ বাচ্চাদের ও তাদের মাকে সুস্থ রাখুন।
    Total Reply(0) Reply
  • সিমিন ৬ জানুয়ারি, ২০১৮, ১:৫১ পিএম says : 0
    তারা এখন কেমন আছে?
    Total Reply(0) Reply
  • সোয়েব ৬ জানুয়ারি, ২০১৮, ১:৫১ পিএম says : 0
    সবাই কি বেচে আছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ