Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রামগতিতে র‌্যাবের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ

ল²ীপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

৪ র‌্যাব ও দুই পুলিশ সদস্যসহ আহত-১৫
ল²ীপুরের রামগতির বয়ারচর এলাকায় ইউপি সদস্য ফরিদ উদ্দিনকে আটকের জের ধরে র‌্যাব- স্থানীয় এলাকাবাসীর মধ্যে সংঘর্ষ, তেগাছিয়া পুলিশ ক্যাম্পে হামলা চালিয়েছে স্থানীয়রা। এসময় র‌্যাবের এসআই মফিজুল ইসলাম, র‌্যাব সদস্য শাখাওয়াত হোসেন, শাহীন আলম ও শহীদুল ইসলাম এবং দুই পুলিশ সদস্যসহ অন্তত ১৫জন আহত হয়েছে।
আহত র‌্যাব সদস্যদের নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন। এসময় র‌্যাবের ব্যবহৃত দুইটি মোটরসাইকেল অগ্নিসংযোগ করা হয়। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে। ঘটনাস্থলে ছুটে যান পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন ও র‌্যাব কর্মকর্তারা এবং রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলীসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে ফরিদ উদ্দিনের বিরুদ্দে নোয়াখালী, হাতিয়া ও রামগতি থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। সে তালিকাভূক্ত সন্ত্রাসী। পুলিশ ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার বিকেলে রামগতির বয়ারচর এলাকায় ফরিদ উদ্দিনকে ধরতে অভিযান চালায় র‌্যাব। এসময় র‌্যাব সদস্যরা ফরিদ উদ্দিনকে আটক করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় এলাকাবাসী বাধা দিয়ে ফরিদকে ছিনিয়ে নিয়ে যায় বলে নিশ্চিত করে পুলিশ। এসময় র‌্যাবের সাথে স্থানীয় এলাকাবাসীর সংঘর্ষ বেধে যায়। এতে র‌্যাবের এসআই মফিজুল ইসলাম, র‌্যাব সদস্য শাখাওয়াত হোসেন, শাহীন আলম ও শহীদুল ইসলামসহ কমপক্ষে আরো ১০জন আহত হয়। পরে তাদের উদ্ধার করে ক্যাম্পে নেয়ার পর স্থানীয়রা ক্যাম্পে ইটপাটকেল নিক্ষেপ ও হামলা করে। এসময় দুই পুলিশ সদস্য আহত হয়। আহত র‌্যাব সদস্যদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এক পর্যায়ে পুলিশের দুইটি ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ এলাকাবাসী। দীর্ঘদিন ধরে রামগতির বয়ার চর ও নোয়াখালীর হাতিয়ার সাথে সীমানা বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে প্রায় হামলা, পাল্টা হামলা ও সংঘর্ষ এবং ভাঙচুরসহ লুটপাটের ঘটনা ঘটে আসছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম সুমন জানান, সাদা পোশাকে ৪ জন লোক ইউপি সদস্য ফরিদের বাড়ীতে গিয়ে তার হাতে হাতকড়া লাগিয়ে নিয়ে আসছিলেন। এসময় তার মেয়ের চিৎকারে আশে পাশের লোকজন এসে তাদেরকে আটক করে মারধর করে। এসময় তাদের ব্যবহৃত দুটি মোটর সাইকেল ভাংচুর করে বিক্ষুব্ধ এলাকাবাসী। র‌্যাব ১১ এর ল²ীপুর ক্যাম্পের অধিনায়ক নরেশ চাকমা জানান, র‌্যাবের গোয়েন্দা শাখার একটি টিম তথ্য সংগ্রহ করতে ঘটনাস্থলে গেলে হামলার শিকার হন তারা। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
তেগাছিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. আলমগীর হোসেন ও রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন জানান, র‌্যাব সদস্যরা ইউনিফর্ম ছাড়া ফরিদ উদ্দিনকে আটক করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় এলাকাবাসী মধ্যে সংঘর্ষ হয়। এসময় ৪ র‌্যাব সদস্য আহত হয়। এক পর্যায়ে ফরিদ উদ্দিনকে নিয়ে যায় এলাকাবাসী। পরে আহত অবস্থায় র‌্যাব সদস্যদের উদ্ধার করে নেয়ার পর পুলিশ ক্যাম্পে ইটপাটকেল নিক্ষেপ ও হামলা চালায় স্থানীয়রা। এসময় দুই পুলিশ সদস্য আহত হয়।
পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ