Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্যুতি ছড়ালেন রাজবাড়ির সাদিয়া

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম বাংলাদেশ যুব গেমসে দ্যুতি ছড়ালেন রাজবাড়ি সদর উপজেলার নারী অ্যাথলেট সাদিয়া আক্তার ও পাংশার পুরুষ অ্যাথলেট আক্তার হোসেন। গেমসের চতুর্থদিন গতকাল দেশের সব জেলায় বিভিন্ন ডিসিপ্লিনের খেলা অনুষ্ঠিত হয়। জেলাগুলো থেকে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করেই এ প্রতিবেদন তৈরী হয়েছে।
কাল রাজবাড়িতে মেয়েদের ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং হাই ও লং জাম্পে সেরার খেতাব জিতে নেন সাদিয়া। এই ডিসিপ্লিনের ছেলেদের বিভাগে আক্তার ১০০, ২০০ ও ৪০০ মিটার স্প্রিন্টে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি হাই জাম্পে প্রথম ও লং জাম্পে দ্বিতীয় হন।
সিলেটে সাঁতার প্রতিযোগিতায় চমক দেখান বিশ্বনাথ উপজেলার তরুণ সাঁতারু মো: তারেক। তিন ইভেন্টে অংশ নিয়ে তিনটিতেই প্রথম হন তিনি। ৫০ ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক এবং ২০০ মিটার ফ্রি-স্টাইলে সেরার খেতাব জিতে নেন উদীয়মান এই সাঁতারু। এছাড়া ৫০ মিটার ফ্রি-স্টাইলে গোয়াইনঘাট উপজেলার রাজু আহমেদ, ৫০ মিটার ব্যাক স্ট্রোকে গোয়াইনঘাটের আফজাল ও ১০০ মিটার ব্যাক স্ট্রোকে বিশ্বনাথের মালেক প্রথম হন। তরুণীদের ৫০ মিটার ফ্রি-স্টাইলে বালাগঞ্জের মৌনতা আফরিন লীন প্রথমস্থান পান।
বরিশালে তরুনদের অ্যাথলেটিক্সে সদর উপজেলার শাহ আলম আলো ছড়ান। তিনি ১০০ এবং ২০০ মিটার স্প্রিন্টে প্রথমস্থান পান। ১০০ মিটার স্প্রিন্টে সদরের শাহ আলম একই উপজেলার আল-আমিনকে হারিয়ে প্রথমস্থান পান। ২০০ মিটার স্প্রিন্টে সদরের শাহ আলম একই উপজেলার শেখ রাব্বিকে হারান। এই জেলার নারী অ্যাথলেটিক্সে ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে সেরা হন সদরের ফারজানা আক্তার। মেয়েদের লং এবং হাইজাম্পে প্রথম হন উজিরপুরের শম্পা আক্তার।
পুরুষ ৫০মিটার ফ্রিস্টাইল সাঁতারে বরিশাল সদরের মিজান প্রথমস্থান পান। পুরুষ ১০০মিটার ফ্রিস্টাইলে সেরা হন সদরের ইয়ামিন। পুরুষ ২০০মিটার ফ্রিস্টাইলে সদরের সুমন একই উপজেলার মিজানকে হারিয়ে প্রথমস্থান পান। এই বিভাগের ৫০মিটার ব্যাক স্ট্রোকে বরিশাল সদরের মিজান প্রথম হন। এদিকে ১০০মিটার ব্যাকস্ট্রোকে একই উপজেলার রাজিব সেরা হয়েছেন। ছেলেদের ৫০ এবং ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সদরের হাসান সেরার খেতাব জিতে নেন। দাবায় বালক বিভাগে বরিশাল সদরের জিহাদ ও বালিকা গ্রæপে একই উপজেলার অন্বেষা আহমেদ চ্যাম্পিয়ন হন।
এদিকে গতকাল চট্টগ্রাম জেলায় গেমসের সাঁতার ডিসিপ্লিনের ৫০ মিটার ফ্রিস্টাইলে আনোয়ারা উপজেলার জীবন দাশ ও সীতাকুন্ডের আয়েশা আক্তার, ১০০ মি. ফ্রি স্টাইলে সীতাকুন্ডের বাহার উদ্দিন ও লোহাগাড়ার মেহেদি, ২০০ মি. ফ্রি স্টাইলে রাউজানের মোরশেদুল আলম, ৫০ মি. ব্যাক স্ট্রোকে মিরসরাইয়ের এ.এম.টি আলম ও সীতাকুন্ডের সুমাইয়া রাত্রি, ১০০ মি. ব্যাক স্ট্রোকে মিরসরাইয়ের বোরহান উদ্দিন ও সীতাকুন্ডের ইসরাত জাহান ইমু, ৫০ মি. ব্রেস্ট স্ট্রোকে আনোয়ারার জীবন দাশ ও সীতাকুন্ডের মারিয়া জাহান এবং ১০০ মি. ব্রেস্ট স্ট্রোকে আনোয়ারার জীবন দাশ প্রথমস্থান পান।
এই জেলার ব্যাডমিন্টনে সাতকানিয়ার সোলাইমান আকিব চ্যাম্পিয়ন এবং ফটিকছড়ির মিরাজ রানারআপ হন। অ্যাথলেটিক্সের ১০০ মি: স্প্রিন্টে বোয়ালখালীর রিমন, ২০০ মিটারে মিরসরাইয়ের আজিম উদ্দিন, ৪০০ মিটারে সাতকানিয়ার দিদারুল, শটপুটে বোয়ালখালীর ইফতেখার, হাইজাম্পে আনোয়ারার আতিকুল ইসলাম, চাকতি নিক্ষেপে বোয়ালখালীর ইফতেখার এবং লং জাম্পে হাটহাজারী মাসুদ প্রথম হন। তরুনী বিভাগের ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট ও লংজাম্পে প্রথমস্থান পান রাঙ্গুনীয়ার পুষ্মিতা বড়–য়া বর্ণা। ৪০০ মিটারে লোহাগাড়ার ফারিয়া শান্তা অমি, শটপুট ও চাকতি নিক্ষেপে লোহাগাড়ার সাবরিনা সুলতানা এবং হাইজাম্পে সীতাকুন্ডের প্রিয়া আক্তার প্রথম হন।
হ্যান্ডবলে আনোয়ারা উপজেলা ৬-৪ গোলে সীতাকুন্ডকে হারিয়ে এবং রাঙ্গুনিয়া ৪-০ গোলে রাউজানকে হারিয়ে ফাইনালে ওঠে। একই দিন শিরোপা নির্ধারণী ম্যাচে আনোয়ারা ১৩-৮ গোলে রাঙ্গুনিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। ফুটবলে পটিয়া ১-০ গোলে সাতকানিয়া উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
দিনাজপুরে কাবাডির প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে জয় পায় পার্বতীপুর। তারা চিরিরবন্দরকে ৪১-৩৯ পয়েন্টে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। পঞ্চগড়ে দাবায় অনুর্ধ্ব-১৩ বালিকা বিভাগে এম ওয়াসি চ্যাম্পিয়ন হন। অনুর্ধ্ব-১৭ তরুণী বিভাগেও শিরোপা জিতে এম ওয়াসি। অনুর্ধ্ব-১৭ তরুণ বিভাগে চ্যাম্পিয়ন হন এম সাফওয়ান এবং অনুর্ধ্ব-১৩ বালকে সেরার খেতাব জিতে নেন একই দাবাড়–।
টাঙ্গাইলে ভলিবল ডিসিপ্লিনে তরুণ বিভাগের ফাইনালে ভুঞাপুর ২-০ সেটে সখিপুর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফুটবলে নাগরপুর উপজেলা ২-০ গোলে হারায় ভুঞাপুরকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ