Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাপটিলের জবাবে শারজিল

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নিজেদের তৃতীয় ম্যাচেও প্রথমে ব্যাট করার সুযোগ পায় নিউজিল্যান্ড। পাকিন্তানের বিপক্ষে গতকাল প্রথমে ব্যাট করে মার্টিন গাপটিলের ব্যাটে ভর করে লড়াই করার মতো ইনিংস গড়েছে তারা। ৪৮ বলে গাপটিলের ৮০ রানের ঝড়ো ব্যাটিংয়ে প্রতিপক্ষকে ১৮১ রানের লক্ষ্য দিয়েছে বøাক-ক্যাপ বাহিনী। জবাবে শারজিল-শেহজাদের উদ্বোধনী জুটিতে ৪ ওভারেই দলীয় অর্ধশতক পূর্ণ করে পাকিস্তান। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করেছে তারা। ২৫ বলে ৪৭ রান করে ফিরেছেন শারজিল খান।
মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান করে কেন উইলিয়ামসনের দল। উদ্বোধনী জুটিতে গাপটিল-উইলিয়ামসনে আসে ৬২ রান। মোহাম্মদ ইরফানের করা অষ্টম ওভারের দ্বিতীয় বলে উইলিয়ামসন (২১ বলে ১৭) ক্যাচ আউট হলে ভাঙে উদ্বোধনী জুটি। কলিন মানরোও (৭) ফেরেন দ্রæতই। তবে এক পাশে আক্রমণাত্মক ব্যাটিং অব্যহত রেখে বড় সংগ্রহের ভিত গড়ে দেন গাপটিল। পঞ্চদশ ওভারে মোহাম্মদ সামির বলে বোল্ড হয়ে ফেরার আগে ৪৮ বলের ইনিংসে ১০টি চার ও ৩টি ছক্কায় ৮০ রানের ইনিংস গড়েন ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। পরে রস টেইলরের ২৩ বলে ৩৬ ও কোরি অ্যান্ডারসনের ১৪ বলে ২১ রানে লড়াইয়ের বড় পুঁজি পায় তারা। আগের দুই ম্যাচে জেতাই এই ম্যাচ জিতলেই সেমিফাইনালে পৌঁছাবে নিউজিল্যান্ড। ২৩ রানে ২ উইকেট নিয়ে পাকিস্তানের সফল বোলার মোহাম্মাদ সামি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাপটিলের জবাবে শারজিল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ