Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের বাজারে আসছে স্মার্টফোন আকৃতির পিস্তল পুলিশের উদ্বেগ

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : স্মার্টফোন আকৃতির, সহজেই পকেটে বহনযোগ্য ডাবল ব্যারেলের পিস্তল বাজারে আনছে যুক্তরাষ্ট্রের মিনেসোটার আইডিয়াল কনসিল কোম্পানি। যদিও এর প্যাটেন্টটি এখনো অনুমোদনহীন অবস্থায় আছে। পিস্তলটি উন্মুক্ত স্থানে রেখে বিক্রি করলে বা উন্মুক্তভাবে নিয়ে ঘুরলেও সন্দেহ করার কোনো কারণ থাকবে না। বিষয়টি নিয়ে খুব নার্ভাস হয়ে পড়েছে পুলিশ।
নিরাপত্তা কর্মবিষয়ক কর্তা কার্ল ডি লা গুয়েরা বলেন, এ ধরনের একটি অস্ত্র বাজারজাত হলে তা পুলিশের জন্য বড় ধরনের হুমকি হবে। পয়েন্ট ৩৮০ ক্যালিবারের এই পিস্তলটির দাম পড়বে ৩৯৫ মার্কিন ডলার। এ বছরেরই মাঝামাঝি সময়ে পিস্তলটি বাজারে পাওয়া যাবে। কোম্পানিটি বলেছে, উন্নতমানের এই পিস্তলটি খুব শিগগিরই তারা বাজারে ছাড়বে এবং এটি জনগণের পারিবারিক নিরাপত্তা আরও জোরদার করবে। এদিকে ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব পুলিশ অর্গানাইজেশন্সের নির্বাহী পরিচালক বিল জনসন বলেছেন, যেভাবেই ব্যাখ্যা দেয়া হোক, এটি একটি অস্ত্র এবং তা অপরাধীরা যথেচ্ছভাবে ব্যবহার করতে পারে, যা খুবই উদ্বেগের বিষয়। আরটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রের বাজারে আসছে স্মার্টফোন আকৃতির পিস্তল পুলিশের উদ্বেগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ