Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হজ প্যাকেজের পুরো টাকা দিয়েই হজযাত্রীর চ‚ড়ান্ত নিবন্ধন -হাবের ইসি সভায় সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

২০১৮ সালে সরকার নির্ধারিত সর্বনিম্ম হজ প্যাকেজের পুরো টাকা পরিশোধের মাধ্যমেই হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করা হবে। মধ্যসত্বভোগী গ্রুপ লিডারদের অপতৎপরতা রোধ এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থেই হাবের ইসি’র ৩য় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় রাজউক-এর চেয়ারম্যানের বরাদ দিয়ে জানানো হয়, হাব পল্লীর নামে বিতর্কিত জমিতে রাজউক কোনো আবাসন নির্মাণের নকশা অনুমোদন দিবে না। এ ব্যাপারে হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুরকে আহবায়ক ও হাবের ইসি সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে শিগগিরই তদন্ত পূর্বক রিপোর্ট পেশ করার নিদের্শ দেয়া হয়েছে। নয়া পল্টনস্থ হাব কার্যালয়ে এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর কার্যনির্বাহী পরিষদের ৩য় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। হাবের সভাপতি আলহাজ আব্দুস সোবহান ভূঁইয়া সিলেটে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হবার পর দীর্ঘ দিন গতকাল হাবের সভায় সভাপতিত্ব করেন। হাবের মহাসচিব মো: শাহাদাত হোসাইন তসলিমের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আমন্ত্রিত মেহমান হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুর, হাবের সাবেক মহাসচিব এম এ রশিদ শাহ স¤্রাট, হাবের সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, বীর মুক্তিযোদ্ধা মো: তাজুল ইসলাম, ড. আব্দুল্লাহ আল নাসের, রুহুল আমিন মিন্টু, মাওলানা ফজলুর রহমান, মাওলানা মাহবুবুর রহমান ও আবু তাহের।
সভায় আগামী ২৭ ডিসেম্বর পুলিশ কনভেনশন হলে হাবের বার্ষিক সাধারণ সভা, জানুয়ারী মাসের শেষ সপ্তাহে ১১ তম হজ ও ওমরাহ ফেয়ার (২০১৮) অনুষ্ঠান এবং ৫ তম মার্কেটিং কনফারেন্স অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। হাব সভাপতি আলহাজ আব্দুস সোবহান ভূঁয়া বলেন, ২০১৮ সালের হজকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে ধর্ম মন্ত্রণালয় , হাব এবং সংশ্লিষ্ট সকলকে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে। তিনি বলেন, দেশের সুনাম রক্ষার্থে হজ নিয়ে কোনো অনিয়ম ও অব্যবস্থাপনার সুযোগ দেয়া হবে না। হাব মহাসচিব শাহাদাত হোসানইন তসলিম বলেন, কম টাকায় হজ করানোর মিথ্যা প্রলোভন না দিয়ে হজযাত্রী সংগ্রহে অসমপ্রতিযোগিতা থেকে আমাদেরকে বিরত থাকতে হবে। হাব মহাসচিব বলেন, সরকার নির্ধারিত সর্বনিন্ম হজ প্যাকেজের পুরো টাকা তিন কিস্তিতে পরিশোধের পর হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধনের প্রস্তাব উঠেছে। এ ব্যাপারে আগামী ২৭ ডিসেম্বর হাবের বার্ষিক সাধারণ সভায় সদস্যদের মতামত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ে কাছে লিখিত আবেদন জানানো হবে। উল্লেখিত সিদ্ধান্ত বাস্তবায়ন হলে প্রতি বছর হজ নিয়ে কেলেংকারীর ঘটনা হ্রাস পাবে এবং গ্রুপ লিডারদের দৌরাত্ব বন্ধ হবে বলেও হাব মহাসচিব আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ