Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিয়ারিয়ালে থামল বার্সার জয়রথ এমন ড্র’য়েও তৃপ্ত এনরিকে!

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অদম্য গতিতে ছুটে চলা বার্সেলোনার জয়রথ অবশেষে থামল। এ মৌসুমে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেতিকো মাদ্রিদকে হারানো ভিয়ারিয়ালের মাঠে হোঁচট খেয়েছে লুইস এনরিকের দল। গেল পরশু রাতে এই ম্যাচে প্রথমার্ধে ইভান রাকিটিচ আ পেনাল্টি থেকে নেইমারের দেয়া গোলে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে ২-২ এ ড্র করে করে বার্সেলোনা। এটা দিয়ে লা লিগার এ মৌসুমে এ পর্যন্ত সর্বোচ্চ ১৬টি পেনাল্টি পেল বার্সেলোনা। ১৯৯৮-৯৯ মৌসুম থেকে এ পর্যন্ত আর কোনো দলই এক মৌসুমে এত বেশি স্পট কিক পায়নি। আর ভিয়ারিয়ালের প্রথম গোলটি ফরাসি ফরোয়ার্ড বাকাম্বুর ও দ্বিতীয়টি আত্মঘাতি। সব প্রতিযোগিতা মিলে এ মৌসুমে এটাই বার্সেলোনার প্রথম আত্মঘাতী গোল। এই ড্র’য়ে লিগে টানা ১২ ম্যাচ জয়ের পর পয়েন্ট হারালো দলটি। জিততে না পারলেও সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯ ম্যাচ অপরাজিত থাকল মেসি-নেইমাররা। ৩০ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৬। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকোর চেয়ে এখনও ৯ পয়েন্ট এগিয়ে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। চতুর্থ স্থানে থাকা ভিয়ারিয়ালের পয়েন্ট ৫৪।
তবে এমন ড্র’য়েও খুব একটা হতাশ নন লুইস এনরিকে। এটাকেও ‘দারুণ’ ফল বলে উল্লেখ করেছেন বার্সেলোনা কোচ। ম্যাচ শেষে এনরিকের কথায় ধরা পড়ে আতলেতিকোর চেয়ে আরেকটু এগিয়ে যাওয়ার তৃপ্তি, ‘আমাদের নিকটতম প্রতিদ্ব›দ্বী গতকাল (গেলপরশু) হেরেছে। আর আমরা একটি পয়েন্ট যোগ করেছি। তিন পয়েন্ট আমরা ব্যাগে ভরেই নিয়েছিলাম। তাদের প্রায় হারিয়ে দিয়েছিলাম। তাই এটা ইতিবাচক ফল। আপনার সবচেয়ে কাছের প্রতিদ্ব›দ্বীর চেয়ে বেশি পয়েন্ট তুলে নেওয়াটা দারুণ।’ ভিয়ারিয়ালের মাঠে ম্যাচটি কঠিন হবে বলে বার্সেলোনা ধরেই নিয়েছিল বলে জানান এনরিকে, ‘মান সম্পন্ন প্রতিপক্ষের বিপক্ষে খুব কঠিন একটি ম্যাচ ছিল। এমনটা হবে বলেই আমরা ধরে নিয়েছিলাম। ভিয়ারিয়াল খুব ভালো দল এবং তাদের মাঠে খেলাটা খুব কঠিন। কী করতে হবে এটা তারা শুরু থেকেই জানে। তাদের থামানোটাও কঠিন।’ কোচের সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন বার্সেলোনার ডিফেন্ডার হাভিয়ের মাচেরানোও, ‘ভিয়ারিয়াল লিগের অন্যতম সেরা দল। আর এই মাঠে খেলা কখনোই সহজ নয়।’ তবে এগিয়ে গিয়েও ড্র করে ফিরতে হওয়ায় হতাশ মিডফিল্ডার রাকিটিচ, ‘২-০ গোলে এগিয়ে যাওয়ার পর ড্র নিয়ে ফিরতে হওয়াটা কষ্ট দেয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিয়ারিয়ালে থামল বার্সার জয়রথ এমন ড্র’য়েও তৃপ্ত এনরিকে!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ