Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের মদদে পাকিস্তানে বিক্ষোভ-সহিংসতা -পাক স্বরাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১০:২৪ এএম

পাকিস্তানকে অশান্ত করার দায় ভারতের ওপর চাপালেন পাকিস্তানের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এহসান ইকবাল। তার দাবি, পাকিস্তানে যে সংগঠনগুলি সংঘর্ষ, বিক্ষোভ আন্দোলন শুরু করেছে তারা ভারত থেকে মদত পেয়েছে।
পাকিস্তানের প্রথম সারির সংবাদ পত্র দ্য ডন-এ দেওয়া সাক্ষাৎকারে এমনই অভিযোগ করেছেন তিনি। একই সঙ্গে কেন এই আন্দোলন হঠাৎ করে মাথা চারা দিয়েছে তা নিয়ে পাকিস্তান সরকার তদন্ত শুরু করেছে বলেও জানিয়েছেন তিনি।
পাকিস্তানের ইসলামাবাদ, করাচী, রাওয়ালপিন্ডি, পেশোয়ারের মত বড় শহর গুলিতে পর্যন্ত ছড়িয়ে পড়েছে অশান্তি। আন্দোলনের মূল কাণ্ডারি তেহরিকইলেবাইক। সেই আন্দোলনে সামিল হয়েছে আরও কয়েকটি ইসলামিক রাজনৈতিক দল।
জানা গেছে, ইসলামাবাদে বিক্ষোভকারীরা ক্রমশ সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বাড়ির দিকে এগোচ্ছে। প্রায় ২০০০ বিক্ষোভকারী জমায়েত হয়েছে নওয়াজের বাড়ির কাছে। নিরাপত্তার কারণে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর বাংলোয় যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ