Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড.আসিফ নজরুলের বিরুদ্ধে মাদারীপুরে মানহানী মামলা

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানকে নিয়ে ফেসবুকে স্টাটাস দেয়ায়

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগ নিয়ে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে মাদারীপুর আদালতে ড. আসিফ নজরুলের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫০০ ও ৫০১ ধারায় মামলাটি দায়ের করেছেন নৌ-মন্ত্রীর চাচাতো ভাই ও মাদারীপুর জেলা পরিষদের সদস্য ফারুক খান।
মামলা পরিচালনাকারী আইনজীবী অ্যাডভোকেট ওবাইদুর রহমান খান জানান, বিবাদী নজরুল ইসলাম ওরফে ড. আসিফ নজরুল তার ফেসবুক আইডিতে দেওয়া স্ট্যাটাসে উল্লেখ করেছেন যে, ‘চট্টগ্রাম বন্দরের নিয়োগ পরীক্ষায় ৯২ জন উত্তীর্ণ হয়েছে, যার মধ্যে ৯০ জন নৌপরিবহন মন্ত্রীর এলাকা মাদারীপুরের বাসিন্দা। অথচ উনি চাইলে ৯২ জনই উনার এলাকার লোক হতে পারতো। ২ জন ভিন্ন এলাকার লোক নিয়োগ দিয়ে উনি সততার যে দৃষ্টান্ত দেখালেন তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’ এতে নৌমন্ত্রীর সম্মানহানি হয়েছে উল্লেখ করে ফারুক খান তার বিরুদ্ধে মামলা করেছেন। মাদারীপুর চীফ জুডিশিয়াল আদালতের বিচারক মো. জাকির হোসেন মামলাটি গ্রহণ করে সমন জারি করেছেন।
এর আগে, এই ঘটনায় আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা দায়েরের জন্য গত মঙ্গলবার নৌ-মন্ত্রীর ভাগ্নে সৈয়দ আসাদ উজ্জামান মিনার জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করলে আদালত মামলাটি গ্রহণ করেননি। পরে বৃহস্পতিবার আসিফ নজরুলের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মাদারীপুর সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। যা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুমতি আদেশের জন্যে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ