Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়া নতুন প্রজন্মকে ধ্বংস করতে চান-নৌ-পরিবহন মন্ত্রী

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া নতুন প্রজন্মকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিয়ে তাদের ধ্বংস করতে চান। তিনি বলেন, নতুন প্রজন্ম সাময়িকভাবে বিভ্রান্ত হতে পারে। এ প্রজন্ম যদি রুখে দাঁড়ায় তাহলে তার (খালেদা জিয়া) তক্ত তাউস ভেঙ্গে খান খান হয়ে যাবে। বিএনপি নেত্রী খালেদা জিয়া বিদেশিদের ওপর নির্ভর করেছিলেন, তারা তার ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফর তার প্রমাণ মন্তব্য করে নৌ-মন্ত্রী বলেন, শুধু বিদেশিরা নয়, জামায়াতে ইসলামী ও নিজ দলের মোসাদ্দেক আলী ফালুও খালেদা জিয়ার ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ আয়োজিত ‘জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতাসহ সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে সচিব পর্যায়ের বৈঠকের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, গতকাল (মঙ্গলবার) পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে সচিব পর্যায়ে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সে বৈঠকে পাকিস্তানের সচিবরা আসেননি। কারণ, আদালত মীর কাসেমের রায় বহাল রাখায় তারা নীরব প্রতিবাদ জানিয়েছে। পাকিস্তানের সমালোচনা করে শাজাহান খান বলেন, ১৯৭০ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে প্রাকৃতিক দুর্যোগের কারণে প্রায় লক্ষাধিক মানুষ নিহত হয়। এ দুর্যোগের কারণে ২০০ কোটি ডলার বিদেশি সাহায্য এসেছিল তৎকালীন পূর্ব পাকিস্তানের স্টেট ব্যাংকে। যা পরে পশ্চিম পাকিস্তানে নিয়ে যাওয়া হয়। ওই টাকাসহ পাকিস্তানের কাছে আমরা মোট ৩৫ হাজার কোটি টাকা পাবো। আমরা এখন তা ফেরত চাই।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে নৌপরিবহন মন্ত্রী আরও বলেন, গত ২৭ আগস্টের জন্মাষ্টমীর অনুষ্ঠানে তিনি গুলশান ও কল্যাণপুরের ঘটনাকে সরকারের সাজানো ঘটনা বলে মন্তব্য করেন। কিন্তু আমি তাকে বলতে চাই, সরকারের কী দায় পড়েছে যে এসব ঘটনা সাজাবে? গুলশানসহ সাম্প্রতিক ঘটনার প্রেক্ষাপট তৈরি করেছে বিএনপি ও জামায়াত। আর এসবের মূল নেতা হচ্ছেন খালেদা জিয়া বলেও মন্তব্য করেন তিনি।
বাংলাদেশে মাদকও একটি আন্তর্জাতিক চক্রান্তের অংশ মন্তব্য করে শাজাহান খান বলেন, বাঙালি সংস্কৃতিকে চারদিকে ছড়িয়ে দিতে হবে। তাহলে জঙ্গিবাদ ও মাদকের মতো অপশক্তি থেকে আমরা বের হয়ে আসতে পারবো।
আলোচনায় শ্রমিক, কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সদস্য সচিব আবদুল মালেক মিয়া, শাহনাজ পারভীন, সংগঠনের সাধারণ সম্পাদক রোকন উদ্দিন পাঠান প্রমুখ বক্তব্য দেন। সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চের আহ্বায়ক (মহানগর উত্তর) নজরুল ইসলাম বাচ্চু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া নতুন প্রজন্মকে ধ্বংস করতে চান-নৌ-পরিবহন মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ