Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মজলিসে দাওয়াতুল হক
আগামী ২ ডিসেম্বর মজলিসে দাওয়াতুল হকের ২৩ তম মারকাযী ইজতেমা সফল করতে আল্লামা মাহমূদুল হাসান সাহেবের খলীফাদের উপস্থিতিতে এক মতবিনিময় সভা সম্পন্ন হয়েছে।
শনিবার (১৮ নভেম্বর) সকাল ৯ টায় ঢাকার যাত্রাবাড়ী মাদরাসায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে আল্লামা মাহমূদুল হাসান বলেন, তোমরা রফিক হও,ফরিক হয়ো না। উম্মতের এই ক্রান্তিকালে বেশি বেশি চোখের পানি ফেলো। সুন্নতের পতাকাতলে সকলে ঐক্যবদ্ধ হও।
তিনি বলেন, আজ বড় দুঃখ হলো আমাদের ভেতরগত মতানৈক্য সমাধান করতে সরকারের কাছে যেতে হয়। উচিৎ ছিলো আমাদেরই সমাধান করা। এজন্য সকল প্রকার মতবিরোধ ভুলে গিয়ে দ্বীনের জন্য সকলকে এক যোগে কাজ করার আহ্বান জানান তিনি।
তাবলিগের চলমান সংকট বিষয়ে তিনি বলেন, আমাদের অসতর্কতা ও অবহেলার কারণেই এ সংকট তৈরি হয়েছে।
সভায় আরও বক্তব্য রাখেন, হযরত মুহিউস্সুন্নাহর খলীফা ও মাজায দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক উবায়দুর রহমান খান নদভী, শাইখুল হাদীস আল্লামা আনওয়ারুল হক, শাইখুল হাদীস মাওলানা নেয়ামতুল্লাহ ফরিদী।
এসময় খলীফাদের মধ্যে রাজশাহী, নাটোর, দিনাজপুর, রংপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়নগঞ্জ, ফরিদপুর, বরিশাল, খুলনা, নোয়াখালী, কুমিল্লা ও সিলেটসহ বাংলাদেশের সকল অঞ্চলের খলীফাগণ উপস্থিত ছিলেন।
আসরের নামাজের পর আমীরে দাওয়াতুল হকের মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।
ইসলামী আন্দোলন
গত ১৬ নভেম্বর জামিয়া ইসলামিয়া দারুল উলূম মাদানিয়া যাত্রাবাড়ীতে অনুষ্ঠিত দেশের শীর্ষ ওলামায়ে কেরাম ও তাবলীগের শুরা সদস্যদের যৌথ বৈঠকে তাবলীগ জামাতের চলমান সংকট নিরসনে দেশের শীর্ষ ওলামাদের সমন্বয়ে ৫ সদস্যের উপদেষ্টা কমিটি গঠিত হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন ও সন্তোষ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর, আমীরুল মুজহিদীন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর ও নায়েবে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।
আজ এক যৌথ বিবৃতিতে শায়েখদ্বয় বলেন, তাবলীগ দ্বীনের একটি মৌলিক কাজ। দীর্ঘদিন যাবৎ বিেেশ্বর আনাচে কানাচে দ্বীনের দাওয়াত পৌছাতে এ মারকায অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে আসছে। তাবলীগ জামাতের কার্যক্রম আরো সুন্দরভাবে সম্পন্ন ও গতিশীল করতে গঠিত ৫ সদস্যের উপদেষ্টা কমিটি এই মিশনের অগ্রযাত্রায় বিশেষ ভুমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস। কারণ এ কমিটিতে শীর্ষ ওলামাদের মধ্যে রয়েছেন সর্বজন শ্রদ্ধেয় মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান, আল্লামা আশরাফ আলী, আল্লামা ফরিদউদ্দিন মাসউদ, আল্লামা আব্দুল কুদ্দুছ, মুফতী আব্দুল মালেক দা.বা। এই উপদেষ্টা পরিষদ গঠন একটি সময়োপযোগী ও দূরদর্শী পদক্ষেপ বলেও শায়েখদ্বয় উল্লেখ করেন। তারা আশা প্রকাশ করেন, এ উদ্যোগের ফলে ওলামায়ে কেরামের সাথে তাবলীগ জামাতের সম্পর্ক আরো সুদৃঢ় হবে এবং তাবলীগ জামাতের কাজ আরো ব্যাপকতা লাভ করবে। শায়েখদ্বয় তাবলীগ জামাতসহ দেশের সকল দ্বীনি মিশন যাতে সহীহ ধারায় আরো গতিশীল হয়ে পূর্নাঙ্গ দ্বীন বাস্তবায়নে বিশেষ ভুমিকা রাখতে পারে সেজন্য আল্লাহর দরবারে আন্তরিকভাবে
দোয়া করেন। -প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ