Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেপিদোতে বাংলাদেশ-মিয়ানমারের শীর্ষ কর্মকর্তাদের বৈঠক চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১০:৪৩ এএম | আপডেট : ১০:৪৩ এএম, ২২ নভেম্বর, ২০১৭

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ-মিয়ানমারের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে বৈঠক শুরু হয়েছে। আজ (বুধবার-২২, নভেম্বর) সকালে মিয়ানমারের রাজধানী নেপিদোতে এ বৈঠক শুরু হয়। বৈঠকে রোহিঙ্গা সংকট সমাধানে সমঝোতা স্মারকের শর্তগুলো নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।
অন্যদিকে আজ দুপুরেই দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে। সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও মিয়ানমারের শীর্ষস্থানীয় মন্ত্রী উ চি টন সোয়ের এ বিষয়ে একটি সমঝোতা হওয়ার কথা রয়েছে।
এদিকে গতকাল মঙ্গলবার এ বৈঠকের মধ্য দিয়ে রোহিঙ্গা ইস্যুতে ফলপ্রসূ আলোচনার আশাবাদ ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।
এর আগে, মঙ্গলবার নেপিদোতে আসেম সম্মেলন শেষ হয়েছে। সম্মেলন শেষে সংবাদ সম্মেলনের মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি বলেছেন, রাতারাতি কোন সমস্যার সমাধান সম্ভব নয়। তবে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার প্রক্রিয়া শুরু করতে বাংলাদেশের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই হওয়ার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ