Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনা জনগণের সাথে প্রতারণা করেছেন : ড. খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নিয়ম রক্ষার নির্বাচনের কথা বলে ক্ষমতা কুক্ষিগত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সাথে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ২০১৪ সালের নির্বাচনের আগে বলেছিলেন এই নির্বাচন নিয়ম রক্ষা এবং সংবিধান রক্ষার নির্বাচন। এরপরই আরেকটি নির্বাচন দেয়া হবে। কিন্তু সেই নির্বাচনের পর তিনি জনগণকে দেয়া কথা ভুলে গিয়ে ক্ষমতা কুক্ষিগত করেছেন। এর মাধ্যমে তিনি জনগণের সাথে প্রতারণা করেছেন। গতকাল (মঙ্গলবার) রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে যুবদল আয়োজিত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এসব কথ বলেন।
খন্দকার মোশাররফ বলেন, ২০১৪ সালের মত নির্বাচন আর এদেশে হবে না। একাদশ সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনে হবে না, জনগণ হতে দেবে না। তিনি বলেন, আমাদের দেশনেত্রী উপযুক্ত সময়ে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের রূপরেখা দেবেন। সেই রূপরেখা দেওয়ার পরে আমরা আহŸান জানাব সরকারকে রূপরেখা মেনে নিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য। আর যদি সেই পথে না এসে আবার ২০১৪ এর পথে হাঁটেন তাহলে বলতে চাই, তাহলে সেই দাবি আদায়ের জন্য দেশের জনগণ রাস্তায় নেমে আসবে।
আওয়ামী লীগ সরকার নির্বাচনে পরাজয়ের ভয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ শীর্ষ নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, সরকার তার বিভিন্ন সংস্থার লোকজন দিয়ে আওয়ামী লীগ ও বিএনপির জনপ্রিয়তার গোপন জরিপ করেছে। সেখানে যে রিপোর্ট এসেছে, তাতে আওয়ামী লীগ ৪০টি আসনও পাবে না বলে প্রতিবেদনে উঠে এসেছে। সেই থেকে সরকার ভীত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের শীর্ষ নেতাদের নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। যাতে এদেরকে বাদ নিয়ে একটি পাতানো নির্বাচন করে ক্ষমতায় যেতে পারে।
যুবদল সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে এসময় আলোচনায় অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ