Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

লেখক অভিজিৎ হত্যার ঘটনায় আরও একজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

লেখক অভিজিৎ রায় হত্যার ঘটনায় মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ওরফে শাহরিয়ার নামে আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।
গত শনিবার দিবাগত রাতে রাজধানীর তুরাগের বাউনিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, মোজাম্মেল হুসাইন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম ইনটেলিজেন্স উইং এবং মিডিয়া উইং-এর প্রধান। এছাড়া তিনি ‘জঙ্গির সঙ্গে কথোপকথন’ ফেসবুক পেজ, বালাকোট মিডিয়া, আল হিকমাহ মিডিয়া, অনুসন্ধিৎসু মিডিয়ার পরিচালনার দায়িত্বে ছিলেন।
গ্রেফতার মোজাম্মেল ও তার অন্য সহযোগীরা অভিজিৎ হত্যাকান্ডে সরাসরি জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন।
মোজাম্মেলের প্রাথমিক স্বীকারোক্তির ভিত্তিতে মাসুদুর রহমান আরও জানান, অভিজিৎ রায়কে হত্যার জন্য তারা বইমেলার স্থান রেকি করে। ২০১৫ সালের ২৬ ফেব্রæযারি তাদের রেকির উপর ভিত্তি করে সংগঠনের অন্য শাখার লোকজন এ হত্যাকান্ড ঘটায়।
তাদের সংগঠনের বড় ভাইয়ের (মেজর জিয়া) নির্দেশে এবং তার পরিচালনায় এ হত্যাকান্ডে অন্যরা অংশ নেয়। অভিজিতের হত্যাকারীদের ভিডিও ফুটেজে প্রকাশিত আসামিদের মধ্যে মোজাম্মেল অন্যতম।
মোজাম্মেল জুলহাস-তনয়, নিলয় ও দীপন হত্যাকান্ডেও অংশ নিয়েছিলেন বলে জানান ডিসি মাসুদুর রহমান।
২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি একুশে বইমেলা সংলগ্ন এলাকায় বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকা প্রবাসী মুক্তমনা লেখক বøগার অভিজিৎ রায়কে কুপিয়ে খুন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ