Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সারাদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮ : আহত ৩৫

হাটহাজারীতে নিয়ন্ত্রণ হারিয়ে সেনাবাহিনীর এপিসি খাদে

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 চট্টগ্রামের হাটহাজারীতে সেনাবাহিনীর একটি এপিসি খাদে পড়ে ও সীতাকুন্ডে গাড়ি চাপায় নিহত হয়েছে ৪ জন এবং রাজশাহীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় এক দম্পতিসহ তিনজন ও ঢাকার মীরপুরে বাস চাপায় একজন সহ ৮ জনের মর্মান্তিক মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে। এসময় দুর্ঘটনায় আহত হয়েছে অন্তত ৩৫ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী মুন্সী মসজিদের দক্ষিণ পার্শ্বে নুরাণী মাদ্রাসার সামনে সেনাবাহিনীর একটি এপিসি (আরমড পারসন ক্যারিয়ার) খাদে পড়ে রোকেয়া বেগম (৪৫) ও অজ্ঞাতনামা এক পুরুষ নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো ৪ জন। গতকাল শুক্রবার সকাল ৮ টায় এ দুর্ঘটনা ঘটে।
হাটহাজারী মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে শহর থেকে বেশ কয়েকটি এপিসি সম্বলিত একটি বহর হাটহাজারীর চারিয়া ফায়ার রেঞ্জে যাচ্ছিল। সকাল ৮টায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী নুরাণী মাদ্রাসার সামনে পৌঁছলে একটি এপিসি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে গেলে দুটি সিএনজি চালিত অটোরিক্সা এপিসির গাড়ির নিচে চাপা পড়ে। এতে ঘটনাস্থলে ২ জন নিহত হয়। বাকী চারজনকে উদ্ধার করে প্রথমে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। আহতরা হলেন, হাটহাজারী পৌর এলাকার আবদুস ছবুর (২৩), রোকেয়া বেগম (৩৪), মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামের আশরাফ সিকদার (২৬) ও মো. জাহেদ (৪৬)। আহতদের মধ্যে আবদুস ছবুর ও আশরাফ সিকদারকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে হাটহাজারী ফায়ার সার্ভিসের সি. স্টেশন অফিসার জাকির হোসেন জানান, ঘটানাস্থল থেকে আমাদের ফায়ার সার্ভিসের দল ২ জনের লাশ উদ্ধার করেছে। অপর ৪জনকে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
সীতাকুÐ (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মহাসড়কের সীতাকুÐে গাড়ি চাপায় দুই মোটরসাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে আরো একজন। এঘটনায় আহত ব্যাক্তির অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ২টার দিকে উপজেলার টেরিয়াইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহীরা হলেন, চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা ঘাটফরহাদবেগ এলাকার বাসিন্দা আশিক দাসের পুত্র বিদ্যুৎ দাশ (২৮) ও একই এলাকার অশোক দাসের পুত্র অপু দাশ (২৬)। এঘটনায় গুরুতর আহত আরোহী হলেন দীলিপ দাসের পুত্র বাপ্পী দাশ (২৫)। এবিষয়ে সীতাকুÐ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওয়াসি আজাদ জানান, ঢাকামুখি একটি মোটরসাকেল (চট্ট মেট্টো-ল ১১-৪৪৫৪) করে তিনজন আরোহী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার ২নং বারৈয়াঢালা ইউনিয়নের টেরিয়াইল এলাকা অতিক্রম করছিল। এসময় একই মুখি একটি অজ্ঞাত ভারী গারি তাদের বহনকৃত মোটর সাইলের পেছন থেকে চাপা দিয়ে চলে গেলে মোটর সাইকেলটি দুমড়ে মুছড়ে যায়। এতে ঘটনাস্থলেই ২জন মোটর সাইকেল আরোহী নিহত ও আহত হয় একজন আরোহী।
রাজশাহী ব্যুরো জানান, রাজশাহীতে গতকাল পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় এক দম্পতিসহ তিনজন নিহত হয়েছে। রাজশাহী মহানগরীর উপকণ্ঠ বায়া ও গোদাগাড়ী উপজেলায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত অন্তত ৩০ বাসযাত্রীর মধ্যে ১৫ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে নওগাঁ থেকে রাজশাহীগামী একটি বাস বায়া উত্তরা হিমাগারের সামনে একটি ভটভটি টেম্পুকে ওভারটেক করতে যায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী স্বামী ও স্ত্রী মারা যায়। নিহতরা হলেন, শহিদুল ইসলাম (৩৫), তার স্ত্রী শামিমা খাতুন (৩০) ও বাস যাত্রী খুরশেদ আলী (৩৫)। এছাড়াও মোটরসাইকেলে থাকা তাদের ৭ বছরের মেয়ে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অপরদিকে রাজশাহীর গোদাগাড়ীতে দুই ট্রাকের সংঘর্ষে ফল ব্যবসায়ী শামসুল হক (৪০) নিহত হয়েছে। গতকাল ভোরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার গোপালপুর নামক স্থানে এ র্দুর্ঘটনা ঘটে। নিহত শামসুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। গোদাগাড়ী থানা পুলিশ জানায়, গোপালপুর মোড়ে একটি ট্রাক সড়কের পাশে দাঁড়িয়ে ছিল। এ সময় পেছন থেকে আরেকটি ট্রাক দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে ধাক্কা দেয়। এর ফলে ধাক্কা দেয়া ট্রাকের সামনে বসে থাকা ফল ব্যবসায়ী শামসুল ঘটনাস্থলেই নিহত হন। নিহতদের লাশ রাজশাহী মেডিকেল কলেজের মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সোনারগাঁও (আরুয়া) নিবাসী সাহেব আলী খানের পুত্র মোঃ রাসেল (২৫) গতকাল শুক্রবার সকাল ৭টায় ঢাকার মীরপুর গোলচত্বর নামক স্থানে বাস দুর্ঘটনায় নিহত হয়েছে। মীরপুর মডেল থানা পুলিশ রাসেলের লাশ উদ্ধার করে ঢাকা সোহরয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পোস্ট মর্ডেমের জন্য প্রেরণ করেছে। নিহত রাসেল পেশায় যাত্রীবাহী বাসের কন্ট্রাক্টর ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ