Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এভাবে চললে শেখ হাসিনা ক্ষমতায় আসবে না -খাদ্যমন্ত্রী

আজিমপুরে আ.লীগ দু’পক্ষে সংঘর্ষ আগুন ভাঙচুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজধানীর আজিমপুরে সমাবেশ করা নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। এ সময় ঘটনাস্থলে থাকা বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর ও আগুন দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার সকালে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের লোকজন আজিমপুর পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনের সড়কে অবস্থান নেয়। বেলা সাড়ে ১১টার দিকে দুইপক্ষের কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আধা ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে কমিউনিটি সেন্টারের সামনে থাকা বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয় তিনটি মোটরসাইকেল। ঘটনার পর ওই এলাকা থেকে ১৩জনকে পুলিশ আটক করে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।
জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকালে পার্ল হারবার কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোয় স্বীকৃতি উপলক্ষে আগামীকাল শনিবার সোহরাওয়ার্দী উদ্যাণে নাগরিক সামবেশ, সদস্য নবায়ন এবং প্রাথমিক সদস্য সংগ্রহ অনুষ্ঠানের আয়োজন করেছিল লালবাগ থানা আওয়ামী লীগ। এতে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদকে অতিথি করা হয়।
একই সময়ে কমিউনিটি সেন্টারের সামনে ৩৮ নম্বর ওয়ার্ড কমিশনার আবু আহমেদকে লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ করে অন্য একটি পক্ষ। বিক্ষোভকারী পক্ষ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের অনুসারী বলে স্থানীয় নেতারা জানান।
সকালে দুই পক্ষের কর্মী-সমর্থকরা ঘটনাস্থলে আসলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুপক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের একপর্যায়ে পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনে রাখা তিনটি মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটে। তবে কোন পক্ষ আগুন দিয়েছে বা কার মোটরসাইকেল পোড়ানো হয়েছে, তা জানা যায়নি। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।
প্রত্যক্ষদর্শিরা আরও জানান, ১৫ নভেম্বর মঙ্গলবার রাতে পরিছন্ন কমিউনিটি সেন্টারের সামনে রাতের বেলায় দুই ট্রাক ময়লা ফেলে যাওয়ার পর থেকেই দুর্গন্ধে কেউ সেখানে দাঁড়িয়ে থাকতে পারছিল না। পাশেই ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখা। এই ঘটনার জেরে ঢাকা দক্ষিণ সিটি কমপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ব্যবহৃত বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।
এদিকে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীদের চলমান দ্ব›দ্ব শুভকর নয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। তিনি বলেন, আজ যেভাবে অনৈক্য দেখাচ্ছেন, তা কখনো শুভকর নয়। এভাবে চললে আগামীতে আমাদের সরকার ক্ষমতায় আসবে না।
খাদ্যমন্ত্রী বলেন, আপনারা যে বলেন শেখ হাসিনার সরকার, বারবার দরকার। কিন্তু কীভাবে দরকার? ঐক্য ছাড়া শেখ হাসিনার সরকার আসবে না। ঐক্যের কোনো বিকল্প নাই। আজ যে দ্ব›দ্ব চলছে, এভাবে চলতে থাকলে শেখ হাসিনার সরকার আসবে না। তিনি আরো বলেন, একাত্তরের ঘাতকদের নির্মূল করা জন্য আমাদের ঐক্য দরকার। ঘাতকদের এ দেশ থেকে বিতারিত করতে হলে ঐক্য থাকতেই হবে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ