Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজাপুর-কাঁঠালিয়ার জনগণ আবারও বি এইচ হারুনকে নৌকার প্রার্থী দেখতে চান

প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:২২ এএম, ১২ নভেম্বর, ২০১৭

রাজাপুর (ঝালকাঠি) থেকে মো. এনামুল হোসেন খান : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আরও প্রায় ১৪ মাস বাকি। এরই মধ্যে নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন প্রধান রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীরা। ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন দৌড়ঝাঁপ শুরু করেছেন, কিন্তু এ আসনের জনগণ আবারও বি এইচ হারুনকে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চান। পরপর দুই দুইবার নির্বাচিত সংসদ সদস্য, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ বজলুল হক হারুন ওরফে বি এইচ হারুন এমপি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে বিএ অনার্সসহ এমএ ডিগ্রি অর্জন করেন এবং তিনি ঢাকার সরকারি আলিয়া মাদরাসা থেকে হাদীস ও তাফসির শাস্ত্রে কামেল উচ্চতর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবনে ঢাকা সরকারি আলিয়া মাদরাসার ছাত্রসংসদের ভিপি ও পিরোজপুর জেলাধীন ভান্ডারিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে বাংলাদেশ-সউদী আরব সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি ও রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। একজন সফল ব্যবসায়ী হিসেবে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সিআইপি নির্বাচিত বি এইচ হারুন। বর্তমানে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তিনি ব্যাংকটির পরিচালক পদে রয়েছেন। তিনি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য এবং ঝালকাঠির কানুদাসকাঠী ইসলামি কমপ্লেক্সের চেয়ারম্যান।
কয়েকটি ভাষায় পারদর্শী বি এইচ হারুন সউদী আরবসহ কানাডা, চীন, কুয়েত, কাতার, ইরাক, ইরান, বাহরাইন, আমেরিকা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর ও ভারতসহ বহু দেশ সফর করেন।
রাজাপুর-কাঁঠালিয়ার দুটি উপজেলার বিভিন্ন স্থানে স্কুল-কলেজ, মাদরাসা, হাসপাতাল, রাস্তাঘাট, ব্রিজ ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিভাস্কর্য ও বিভিন্ন বধ্যভ‚মি নির্মাণসহ বহু উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি একজন সৎ ও ধর্মপরায়ণ ব্যক্তি যা বিরোধী দলের লোকেরাও অকপটে স্বীকার করেন।
তার মনোনয়ন প্রাপ্তি ও নির্বাচিত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন রাজাপুর সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন মজিবর, শুক্তাগড় ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. মজিবুল হক, রাজাপুর যুবলীগের সভাপতি মো. আসলাম মৃধা, গালুয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মনিরুজ্জামান পনু, রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলহাজ এইচ এম খাইরুল আলম সরফরাজ ও ১ নং সাতুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ