Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৭ : আহত ২৩ জন

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় হাতিয়া উপজেলায় ১, সাভারে ২, রংপুরে ২, পাবনায় ২সহ সারা দেশে ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৩জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
নোয়াখালী ব্যুরো জানায়, হাতিয়া উপজেলার নলচিরা-ওছখালী সড়কে মোটরসাইকেল চাপায় সেলিম উদ্দিন (১৮) নামের এক পথচারী নিহত হয়েছে। ঘটনায় মোটর সাইকেলে থাকা দুই আরোহী গুরুতর আহত হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে নন্দ রাস্তার মাথা এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত সেলিম উদ্দিন হাতিয়া পৌরসভার চরকৈলাশ গ্রামের আবুল বাসারের ছেলে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে নিজ বাড়ী থেকে নলচিরা-ওছখালী সড়ক দিয়ে ওছখালী বাজারের দিকে আসছিল সেলিম উদ্দিন। পথে নন্দ রাস্তার মাথা এলাকায় পৌঁছলে একটি মোটরসাইকেল তাকে পিছন থেকে চাপা দিলে গাড়ী দুই আরোহী’সহ সেলিম গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে সেলিমের মৃত্যু হয়। আহত দুই মোটরসাইকেল আরোহীকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। হাতিয়া থানার ওসি কামরুজ্জামান সিকদার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
স্টাফ রিপোর্টার থেকে সাভার জানান, ঢাকার সাভারে বালু ভর্তি একটি ট্রাকের সাথে অটোরিক্সার দুর্ঘটনায় দুই যাত্রী নিহত হয়েছে। এঘটনায় রিক্সা চালক আহত হয়েছে। গত শনিবার দিবাগত গভীর রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের পাকিজা মিলের সামনে এ দূর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। নিহদের পরিচয় জানা যায়নি। তবে তাদের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে।
সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির জানান, ঢাকাগামী একটি বালু বোঝাই ট্রাক মহাসড়কের পাকিজা এলাকায় পৌঁছালে একটি লেগুনাকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি অটোরিক্সাকে ধাক্কা দিয়ে ট্রাকটি কাত হয়ে পড়ে যায়। এতে রিক্সার এক যাত্রী ছিটকে পড়ে ঘটনাস্থলেই নিহত হয়। আরেক যাত্রী কাত হয়ে পড়া ট্রাকের বালুর নীচে চাপা পড়ে মারা যায়। পরে পুলিশ রেকার দিয়ে ট্রাকটি সড়িয়ে বালুর ভিতর থেকে লাশটি উদ্ধার করে। ওসি জানান, ট্রাকটি আটক করা হলেও এর চালক পালিয়ে গেছে। ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
রংপুর জেলা সংবাদদাতা জানান, রংপুরের মিঠাপুকুরের বৈরাগীগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহি বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ নিহত এবং কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। বড়দরগা হাইওয়ে পুলিশ জানিয়েছে, গতকাল রোববার বগুড়া থেকে ছেড়ে আসা তুনা পরিবহনের একটি বাস লালমনিরহাট যাওয়ার সময় রংপুর-ঢাকা মহাসড়কের মিঠাপুকুরের বৈরাগীগঞ্জ শাহ আমানত পেট্রোল পাম্পের সামনে পার্কিং করা একটি মালবাহি ট্রাককে ধাক্কা দেয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে দ্ইু সাইকেল আরোহীকে চাপা দিয়ে উল্টে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই পায়রাবন্দ কালিগঞ্জ গ্রামের মৃত হাবিবুর রহমানের পুত্র রং মিস্ত্রী মানিক (২২) মারা যান। গুরুতর আহত ১৫ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে আরও একজন মারা যায়।
পাবনা জেলা সংবাদদাতা জানান, পাবনা-রাজশাহী মহাসড়কে যাত্রীবাহী বাস, গরু বোঝাই নছিমন ও একটি মোটর সাইকেলের সাথে ত্রিমুখী সংঘর্ষে ২ জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। রোববার বেলা সাড়ে ১২ টার দিকে মহাসড়কের পাবনা সদর উপজেলাধীন মজিদপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নছিমন চালক রোকন আলী ও যাত্রী সুজন হোসেন নিহত হয়েছেন। ঘটনার তদন্তকারী কর্মকর্তা এসআই জহরুল ইসলাম জানান, নিহত সুজন, সুজানগর উপজেলার দুর্গাপুর গ্রামের জয়নাল আবেদীনের পুত্র। পাবনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানিয়েছেন, রোববার রাজশাহী থেকে যাত্রীবাহী একটি বাস রাচি পাবনায় আসছিল। বেলা সাড়ে ১২ টার দিকে পাবনা-রাজশাহী মহাসড়কের পাবনা সদর উপজেলার মজিদপুর নামক স্থানে বাসটি সামনে থাকা নছিমনকে ধাক্কা দেয়। এতে নছিমনটি রাস্তার পাশে উল্টে গিয়ে সামনে থাকা একটি মোটর সাইকেলকে ধাক্কা দেয়। এতে ত্রিমুখী সংঘর্ষে ঘটনাস্থলেই নছিমন চালক রোকন মারা যায়। অপর যাত্রী সুজনকে পাবনা জেনারেল হাসাপতালে নেওয়ার পথে মারা যায়। নছিমন চালক রোকন সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের আত্রাইশুকা গ্রামের মৃত মনছের আলীর পুত্র । আহত ৫ জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে মোটরসাইকেল চালক পলাশ এর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বাসের চালক ও হেলপার পলাতক বলে ওসি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ