Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়েই জিতল ইংল্যান্ড

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

দক্ষিণ আফ্রিকা : ২২৯/৪ (২০ ওভার)
ইংল্যান্ড : ২৩০/৮ (১৯.৪ ওভার)
ফল : ইংল্যান্ড ২ উইকেটে জয়ী।
স্পোর্টস ডেস্ক : কুইন্টন ডি কক ও হাশিম আমলার উড়ন্ত সূচনার পর জেপি দুমিনির খুনে ব্যাটিংয়ে ৪ উইকেটে ২২৯ রানের বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। সুপার টেনে প্রথম ম্যাচে হারা ইংল্যান্ডকে ঘুরে দাঁড়াতে বিশ্বকাপে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়তে হতো। তাই করে দেখালো এউইন মরগ্যানের দল। ২ উইকেট আর ২ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। এই সংস্করণের বিশ্বকাপে এর আগে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড দক্ষিণ আফ্রিকারই। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের ৬ উইকেটে করা ২০৫ রান তাড়া করে জিতেছিল গ্রায়েম স্মিথের দল। এই ফরম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ও এটি। এখানেও ভাগ্য বিতাড়িত হয়ে ওয়েস্ট ইন্ডিজের কাছে ২৩৫ রান করেও হারে দক্ষিণ আফ্রিকা।
মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতকাল টস হেরে ব্যাট করতে নেমে কুইন্টন ডি কক (৫২), হাশিম আমলা (৫৮), জেপি ডুমিনিদের (৫৪*) ঝড়ো ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ গড়ে ‘চোকার্স’ খ্যাত দক্ষিণ আফ্রিকারা। ৪৪ রান দিয়ে মঈন আলির শিকার ২ উইকেট, একটি করে উইকেট নেন ডেভিড উইলি ও আদিল রশিদ। জবাবে খুনে মেজাজে শুরু করেন জেসন রয় ( ১৬ বলে ৪৩) ও অ্যালেক্স হালেস (৭ বলে ১৭)। রান বন্যার এ লড়াইয়ে শুরু থেকে প্রায় শেষ পর্যন্ত ইংল্যান্ডকে পথ দেখালেন জো রুট (৪৪ বলে ৮৩)। ক্ষণে ক্ষণে রঙ বদলানোর ম্যাচটি তার নায়কোচিত ইনিংসেই ইংল্যান্ড পেল বিশ্বকাপে রান তাড়া করে রেকর্ড গড়া জয়। ৪১ রানে কাইল অ্যাবোট নেন ৩ উইকেট, কাগিসো রাবাদর শিকার ২টি আর ইমরান তাহির ও জেপি ডুমিনি নেন একটি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেকর্ড গড়েই জিতল ইংল্যান্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ