Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের মন্ত্রিসভায় রদবদল আসছে

প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভার বড় ধরনের রদবদল হতে চলেছে। অর্থমন্ত্রিত্ব থেকে সরিয়ে বিজেপির শীর্ষ নেতা অরুণ জেটলিকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হতে পারে। অর্থমন্ত্রিত্ব পেতে পারেন পিযুষ গোয়েল। গতকাল (শুক্রবার) ভারতীয় গণমাধ্যমগুলো এ খবর জানায়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে সর্বভাতীয় একটি টেলিভিশন চ্যানেলের দিল্লি রাজনৈতিক প্রতিবেদক বিকাশ ভাদোদরিয়া জানান, আগামী কয়েক মাসের মধ্যে পশ্চিমবঙ্গ এবং উত্তরপ্রদেশসহ বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের আগে বিজেপি নেতাদের প্রচার-প্রচারণায় ব্যস্ত থাকবেন। সে জন্য যাতে কোনও মন্ত্রণালয়ের কাজের গতি কমে না আসে, সেই বিচার-বিবেচনা থেকে কিছু গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব অদলবদল করা হতে পারে। এটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই নির্ধারণ করবেন। ২০১৪ সালে ভারতের লোকসভায় বিজেপি সরকার গঠন করে। সরকার গঠনের বড় খুব বেশি মন্ত্রিপরিষদের রদবদল হয়নি। তবে এবার অর্থ মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, রেল মন্ত্রণালয় ছাড়াও বেশ কয়েকটি মন্ত্রণালয়ের রদবদল হতে পারে। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের মন্ত্রিসভায় রদবদল আসছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ